মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলার প্রাথমিক শিক্ষা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হয়েছেন আশরাফ জাহান চৌধুরী কাজল। কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের বিশ্বস্ত সুত্র বিষয়টি সিবিএন-কে নিশ্চিত করেছেন।

সুত্র জানায়, কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে সদস্য সচিব করে গঠিত সিলেকশন কমিটি আশরাফ জাহান চৌধুরী কাজল সহ প্রাথমিক শিক্ষা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরীতে শ্রেষ্ঠদের মনোনয়ন দিয়ে তাঁদের নাম বিভাগীয় পর্যায়ে প্রেরণ করা করেছে।এরআগে, আশরাফ জাহান চৌধুরী কাজল উখিয়ায় উপজেলা পর্যায়েও শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হয়েছিলেন।

জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হওয়া আশরাফ জাহান চৌধুরী কাজল উখিয়া উপজেলা শিক্ষা কমিটির একজন সদস্য, রুমখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং উখিয়ার সৈয়দ বকতিয়ার-চেমন বাহার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা।

উখিয়া উপজেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হওয়া আশরাফ জাহান চৌধুরী কাজল বিশিষ্ট রাজনীতিবিদ ও উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরীর সহধর্মিণী। তিনি যমুনা টিভি’র স্টাফ রিপোর্টার সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী ও ছাত্রলীগ নেতা ইবনুল আকিব চৌধুরীর মাতা। কক্সবাজারের প্রবীন সাংবাদিক, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ নুরুল ইসলামের জ্যেষ্ঠ কন্যা ও বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক প্রদেশিক পরিষদ সদস্য এডভোকেট জহিরুল ইসলাম চৌধুরীর ভাতিজি। কক্সবাজারের প্রথম অনলাইন নিউজ পোর্টাল সিবিএন এর সম্পাদক, প্রকাশক এবং কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস.এম আকতার উদ্দিন চৌধুরীর চাচী।

উখিয়ার রুমখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন জানান, জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মনোনীত হওয়া আশরাফ জাহান চৌধুরী কাজল একজন ত্যাগী ও গতিশীল বিদ্যুৎসাহী মানুষ। প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে তাঁর ভূমিকা খুবই প্রশংসনীয়। পুরো উখিয়া উপজেলায় প্রাথমিক শিক্ষার জ্যোতি ছড়াতে আশরাফ জাহান কাজল নিরন্তর কাজ করে যাচ্ছেন। শিক্ষাক্ষেত্রে তাঁর অবদানের ব্যাপকতার কারণে, আশরাফ জাহান চৌধুরী কাজল বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠ বিদ্যুোৎসাহী সমাজকর্মী মনোনীত হওয়ার সম্ভাবনা রয়েছে।