সংবাদদাতা
স্ত্রী-পুত্র ও পরিবার প্রিয়জন ফেলে মাজার টু মাজার ঘুরে বেড়াচ্ছে বদরখালীর শাহাব উদ্দিন ভান্ডারী। তাও ১ মাস নয়, ১ বছর নয়। গুণে-গুণে ৬/৭ বছর। এ অবস্থায়ও পার পাচ্ছে না প্রতিপক্ষের দেয়া মামলা থেকে। এ সব মামলা থেকে জামিন পেলেও তার পৈত্রিক ভূ-সম্পত্তিত এবং আত্মীয় স্বজনের ভূমি দখল করার জন্য স্বনামে-বেনামে তার বিরুদ্ধে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর দপ্তরে একের পর এক অভিযোগ দায়ের করে যাচ্ছে এলাকার প্রভাবশালী ভূমিগ্রাসীরা। এতে হতাশ তার পরিবার ও প্রিয়জনরা।
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের একনিষ্ঠ কর্মী ও অত্যান্ত প্রিয়জন চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চল বদরখালী ইউনিয়নের ০১নং ওয়ার্ডের কুতুবদিয়া পাড়ার বাসিন্দা আবদুল করিমের পুত্র শাহাব উদ্দিন ভান্ডারীর পিতা ও আত্মীয়-স্বজনের জমি ভোগ দখল করতে এলাকার একটি পক্ষ দীর্ঘদিন ধরে চেষ্ঠা চালিয়ে আসছে। এই জমি নিয়ে কয়েকবার সংঘর্ষের ঘটনা ও ঘটেছে। প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী ও ধনাঢ্য ব্যক্তি হওয়ায় উক্ত শাহাব উদ্দিন ভান্ডারী সহ তার আত্মীয়-স্বজনের বিরুদ্ধে কয়েকটি মামলা ও দায়ের করেছে। কিন্তু এ সব মামলা থেকে জামিনও নিয়েছে। তবুও প্রতিপক্ষের লোকজনের দেয়া মামলা থেকে পার পাওয়ার জন্য পরিবার-পরিজন নিয়ে অন্যত্রে চলে গেছে। এমনকি দীর্ঘ ৬/৭ বছর ধরে ফটিকছড়ি মাজার সহ বিভিন্ন মাজারে রাত যাপন করছে এ শাহাব উদ্দিন ভান্ডারী। এমনকি শাহাব উদ্দিন পৈত্রিক ও আত্মীয়-স্বজনের ভূ-সম্পত্তি দখল নিতে প্রতিপক্ষের লোকজন কোন অবস্থাতে তাকে এবং তার আত্মীয়-স্বজনের পিছু ছাড়ছেনা। এ অবস্থায়ও লেগে রয়েছে প্রতিপক্ষরা। তারা একের পর এক মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। যখন সারা বাংলাদেশে আইন শৃঙ্খলা বাহিনী একের পর এক অপরাধীদের গ্রেপ্তার করায় দেশের আইন শৃঙ্খলা অনেক উন্নতির পথে। এ অবস্থায় আইন-শৃঙ্খলা বাহিনীকে বিভ্রান্তে ফেলার জন্য মাজার টু মাজার ঘুরে বেড়ানো শাহাব উদ্দিন ভান্ডারীর বিরুদ্ধে প্রতিপক্ষের পরধন লোভী প্রভাবশালী ইয়াছিন সহ অন্যান্যরা তার বিরুদ্ধে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর দপ্তরে স্বনামে-বেনামে বিভিন্ন অভিযোগ দায়ের করে যাচ্ছে। এলাকায় নিরীহ লোকজন তা শুনে ক্ষুব্ধ হয়ে উঠেছে।

এলাকার কয়েকজন মুরুব্বি থেকে জানতে চাইলে তারা বলেন, শাহাব উদ্দিন ভান্ডারীর বিরুদ্ধে প্রতিপক্ষের অভিযোগ সম্পূর্ণ ব্যক্তিগত। তাকে এলাকাবাসী মাজার ভক্ত একজন ব্যক্তি হিসেবে চিনে ও জানেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •