জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন ১১বিজিবির, ৬১তম প্রতিষ্ঠা বার্ষিকী ২৩ ডিসেম্বর (সোমবার) এক অনাড়ম্বর অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। দুপুরে ব্যাটালিয়নের সদর দপ্তরে এক বিশাল কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উপ মহাপরিচালক, ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্ণেল মুরাদ জামান।

১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো.আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় বিশেষ অতিথি ছিলেন
উপ মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্ণেল মঞ্জুরুল হাসান খান, পরিচালক অপারেশন রিজিয়ন সদর দপ্তর, কর্ণেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুলর রহমান পিএসসি,অধিনায়ক ৩৪ বিজিবি কক্সবাজার লে: কর্ণেল অালী হায়দার অাজাদ অাহমেদ বিপিএম,
টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান পিএসসি, রামু ৩০ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল জাহেদুর রহমান পিএসসি,মেজর মো: রফিকুল ইসলাম, মেজর এম সিরাজুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা অাওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ, জেলাপরিষদের সদস্য ক্যানুওয়ান, উপজেলা প্রকৌশলী মো: তফাজ্জল হোসেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন মংহ্লা মার্মা, ভাইস চেয়ারম্যন মহিলা শামীমা অাক্তার,উপজেলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইমরান,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন নুরুল অাবছার, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যন এ্যানিং মার্মা দোছড়ি ইউপি চেয়ারম্যন হাবিব উল্লাহ, বাইশারী ইউপি চেয়ারম্যন মো: অালম,নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সহসভাপতি অাব্দুল হামিদ, সাধারণ সম্পাদক( ভা:) জাহাঙ্গীর অালম কাজল অাব্দুল রশিদ, হাফিজুল ইসলাম চৌধুরী, জয়নাল অাবদ্দীন টুক্কুসহ সামরিক, বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান বলেন, কঠিন মনোবল আর ধৈর্য নিয়ে সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় ১১ বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে আসছে। চোরাচালান, মাদকদ্রব্য, অস্ত্র পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কাজ করে যাবে বিজিবি। তিনি বক্তব্য প্রদানকালে ব্যাটালিয়নের প্রয়াত শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফসহ ৭৯ জন বিভিন্ন পদের সৈনিকদের স্মরণ করে আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করেন।