এম.কলিম উল্লাহ, উখিয়াঃ

উখিয়ায় পালং নূরানী শিক্ষা উন্নয়ন পরিষদের উদ্যোগে নূরানী তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষা ১৯ ইং ফলাফল প্রকাশিত হয়েছে।

রবিবার কোটবাজার এন আলম মার্কেটস্ত পালং রিসার্চ একাডেমির মিলনায়তনে মাওলানা মোহাম্মদ আলীর সভাপতিত্বে এম ইলিয়াস এর সঞ্চালনায় ফলাফল প্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গত ৫-১২ ডিসেম্বর অনুষ্ঠিত নূরানী তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করেন, পালং নূরানী শিক্ষা উন্নয়ন পরিষদের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির প্রধান মাওলানা মোহাম্মদ আলী।

পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির অক্লান্ত পরিশ্রমে দ্রুত সময়ে ফলাফল প্রকাশে ধন্যবাদ জানিয়ে মাওলানা মোহাম্মদ আলী বলেন, নৈতিকতা সম্পন্ন সুশিক্ষাই জাতির মেরুদণ্ড। এ কথাটি এখন আর উচ্চারিত হয় না। শুধু শিক্ষিত হলে চলবে না আমাদের কোমলমতি শিক্ষার্থীদের নৈতিকতা সম্পন্ন সুশিক্ষিত করতে হবে। তবেই তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। তারা কখনো দুর্নীতিগ্রস্ত হবে না, অন্যের হক নষ্ট করবে না।
শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের দ্বীনি শিক্ষার প্রতি আরো গুরুত্ব দিতে হবে। সুন্নতের উপর পরিপূর্ণ আমল করা ছাড়া দ্বীনি ও নৈতিক শিক্ষায় শিক্ষার্থীদের অগ্রসর হওয়া সম্ভব নয়।

এবারের সমাপনী পরিক্ষায় ৬ টি প্রতিষ্ঠান থেকে মোট ১৩৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।
ফলাফল পর্যালোচনা করে দেখা যায় যে, ৮৯.৮৫% শিক্ষার্থী কৃতকার্য এবং ১০.১৫% শিক্ষার্থী অকৃতকার্য হয়। A+ পেয়েছে ৫০ জন, যা অংশগ্রহণকারী শিক্ষার্থীর ৩৮.৫০%। A পেয়েছে ৩৩ জন, A-16 জন, ব ১৮ জন এবং অকৃতকার্য হয়েছে ১৪ জন।
পরীক্ষায় অংশগ্রহণকারী মাদ্রাসা গুলোর মধ্যে ওমর ফারুক মাদ্রাসায় A+ পেয়েছে ১৮ জন, পাতাবাড়ি মাদ্রাসায় ১৪ জন, তাজবীদুল কুরআন মাদ্রাসায় ৮ জন, ওসমান বিন আফফান মাদ্রাসায় ৬ জন এবং মাহবুবিয়া আল-গনি মাদ্রাসায় ৩ জন।

উল্লেখ্য, পালং নূরানী শিক্ষা উন্নয়ন পরিষদ গত বছর থেকে নূরানী শিক্ষার প্রসার ও মানোন্নয়নে বৃহত্তর পালং এর সকল নূরানী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরীক্ষার আয়োজন করে আসছে। এবারে ৬টি প্রতিষ্ঠানের ১৩৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণে পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজকের ফলাফল ঘোষণা অনুষ্ঠানে পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের পরিচালক, শিক্ষক সহ বিশিষ্ট উলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •