আন্তর্জাতিক ডেস্ক:
আবারও উত্তপ্ত হয়ে উঠেছে সীমান্ত। ভারতীয় সেনাবাহিনীর গুলিতে কমপক্ষে দুই পাক সেনা নিহত হয়েছেন। ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে যে, নিয়ন্ত্রণরেখার আখনুর এবং সুন্দেরবানি সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছে পাক সেনারা। তাদের মোক্ষম জবাব দিতে পাল্টা গুলি চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। খবর ওয়ান ইন্ডিয়ার।

ভারত বলছে, আখনুর সেক্টরের খৌর এবং পালানওয়ালা এলাকায় সরাসরি গুলি চালিয়েছে পাক সেনারা। নিয়ন্ত্রণরেখায় পাক সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘনের পরই পাল্টা গুলি চালানো হয়েছে বলে দাবি ভারতের।

নিয়ন্ত্রণরেখা থেকে দু’টি মরদেহ উদ্ধার করেছে ভারত। একটি সূত্র নিশ্চিত করেছে যে, ওই মরদেহ দুটি দুই পাক সেনার। গত কয়েকদিন ধরেই উত্তপ্ত হয়ে উঠেছে নিয়ন্ত্রণরেখা। ভারত এবং পাক সেনাদের মধ্যে তীব্র গোলাগুলির ঘটনা ঘটেছে।

ভারতের এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় শনিবার সকাল সাড়ে ১১টায় সুন্দেরবানি সেক্টরের বাতাল এলাকায় বিনা উসকানিতে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। তাদের যোগ্য জবাব দিতে ভারতীয় সেনারা গুলি চালিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত দু’পক্ষের সেনাবাহিনীর মধ্যে কয়েক ঘণ্টা ধরে তীব্র গোলাগুলি চলেছে বলে জানানো হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ভারতের বেশ কিছু গ্রাম লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে পাক সেনারা। তবে এ থেকে তাৎক্ষিকভাবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। যে কোনো ধরনের আক্রমণ থেকে বাঁচতে লোকজনকে নিরাপদে অবস্থান করার পরামর্শ দেয়া হয়েছে।