সংবাদদাতা :

কক্সবাজারের উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী ইসলামী সংগঠন ‘পশ্চিম সোনাইছড়ি ইসলামী যুব কল্যাণ সংসদ’র উদ্যোগে প্রতি বছরের ন্যায় ২ দিন ব্যাপী আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিল আগামীকাল ২৩ ও ২৪ ডিসেম্বর অনুষ্টিত হচ্ছে। পশ্চিম সোনাইছড়িস্থ বাদামতলী সীরাত ময়দানে ২ দিন ব্যাপী ঐতিহাসিক এই মাহফিলের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করবেন সোনাইছড়ি জামে মসজিদের খতিব মাওলানা ছগির আহমদ, প্রধান বক্তা হিসাবে চকরিয়া থেকে আগত মাওলানা হাফেজ বশির আহমদ, বিশেষ বক্তা হিসাবে রাজাপালং এম.ইউ. ফাজিল মাদ্রাসার সিনিয়র আরবী প্রভাষক মাওলানা আবুল ফজল, টেকনাফের হোয়াইক্যং কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আমিন ফারুকী ও সোনারপাড়া দাখিল মাদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ জালাল আহমদ উপস্থিত থেকে ওয়ায়েজ করিবেন।
মাহফিলের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করবেন সোনারপাড়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ রহমত উল্লাহ, প্রধান বক্তা হিসাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন ও বাংলাদেশ জাতীয় মুফাচ্ছির পরিষদের বিদেশ বিষয়ক সম্পাদক মাওলানা মোস্তফা মাহবুবুল আলম (সাতক্ষীরা), বিশেষ বক্তা হিসাবে উখিয়ার রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার সহকারি অধ্যাপক মাওলানা আব্দুল হক, সোনারপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুরুল হক আরমান ও সোনাইছড়ি জামে মসজিদের খতিব মাওলানা ছগির আহমদ উপস্থিত থেকে ওয়ায়েজে করিবেন। উক্ত মাহফিলের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করবেন রুমখাপালং ইসলামীয়া আলিম মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা রহমত উল্লাহ ও দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করবেন সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র আরবী শিক্ষক মাওলানা মোহাম্মদ ইকবাল।
পশ্চিম সোনাইছড়ি ইসলামী যুব কল্যান সংসদের নেতৃবৃন্দরা জানিয়েছেন, ‘সুষ্ঠুভাবে তাফসীরুল কোরআন মাহফিল করার জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মাহফিরের প্যান্ডেল তৈরীর কাজ থেকে শুরু করে যাবতীয় কার্যক্রম অধিকাংশ শেষ হয়েছে। কোন ধরণের সমস্যা না হলে কাল সোমবার ও পরশু মঙ্গলবার দুইদিন ব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত তাফসীরুল কোরান মাহফিলে সকলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •