মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ায় হাজারো মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম। (১৯ ডিসেম্বর) বৃহস্পতিবার বিকাল ৪টায় সীরাত ময়দানে নামাজে জানাজা শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চুনতির নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয় ।

এর পূর্বে শেষ শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালনসহ সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে, বিউগলে করুন সুর বাজানো হয়।

এদিকে দুপুর ২টায় ঢাকা থেকে ১ম জানাজা শেষে হেলিকপ্টার যোগে চুনতিতে আনা হয় সামরিক সচিবের মরদেহ । বাদ আছর বিকাল ৪ টায় চুনতি সীরত ময়দানে সামরিক সচিবের ২য় জানাজা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিনের জীবন বৃত্তান্ত পড়ে শোনানো হয়।

জানাজায় ইমামতি করেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা শাহ আলম।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকাল ৫টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম। বুধবার বিকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে আনা হয়। এসময় অস্থায়ী তৈরি হেলিপ্যাড মাঠের আশেপাশে তার লাশ দেখতে হাজারো মানুষ ভিড় জমায়।

জানাজায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা প্রসাশক ইলিয়াস হোসেন, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মুসলেম উদ্দিন,সিডিএ এর সাবেক চেয়ারম্যান আবদুচ সালাম,
কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মামঈনুদ্দীন হাসান চৌধুরী, লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল,লোহাগাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌসিফ আহমেদ, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন, সাতকানিয়া সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের ও সেনাবাহিনীর ঊর্ধতন কর্মকর্তারা।