হারুনর রশিদ ,মহেশখালী :

‘হ্যালো ওসি-মহেশখালী থানা’ – স্লোগান নিয়ে সেবা গ্রহিতার দোরগোড়ায় ওসি নিজে হাজির। ১৮ই ডিসেম্বর বুধবার বিকাল ৩ টায় “হ্যালো ওসি” নামে একটি একটি ব্যতিক্রমধর্মী জন সচেনতা মূলক প্রশ্ন উত্তর ও সমাধান পর্বের অনুষ্ঠানের আয়োজন করে মহেশখালী থানা পুলিশ। মাদক, মানব পাচার, যৌতুক প্রথা, নারী নির্যাতন ইত্যাদি বিষয়ে স্থানীয় জন সাধারনের বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমস্যার সমাধান প্রদান করেন মহেশখালী থানার ওসি  প্রভাষ চন্দ্র ধর।
উক্ত সভা চলাকালীন সময়ে উপজেলা মাতারবাড়ী ইউনিয়নের তিতামাঝির পাড়া এলাকার মৃত রশিদ আহমদ এর স্ত্রী বিধবা দিলুয়ারা খানম একখানা সাধারণ ডায়রী করার আবেদন নিয়ে হ্যালো ওসি প্রোগ্রামে আসেন। ডায়রী খানার মুল বিষয় ছিল পূর্ব শত্রুতার জের ধরে ভাসুর ও অন্যান্য লোকজন কর্তৃক ভয়ভীতি প্রদর্শন করার বিরুদ্ধে নিরাপত্তার জন্য হ্যালো ওসি মহেশখালী থানা কর্তৃক আয়োজিত সমাবেশে উপস্থিত হলে এই সমাবেশ থেকে সরাসরি জিডি গ্রহণ করে সেবা প্রদান করা হয়। অপরদিকে স্থানীয় বৃদ্ধ কলিম উল্লাহ আনসার ও সাহেদ মোহাম্মদ সবর ও সাহাব উদ্দিন এর বিভিন্ন অভিযোগসহ স্থানীয় ইউপি সদস্য কর্তৃক দেখিয়ে দেওয়া মাদকের ডেরা, বেচা বিক্রয় এর বিষয়ে অভিযোগ শুনে “হ্যালো ওসি” দ্রুত এই সব মাদক বিকিনিকির স্থান ও বিক্রয় কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষনা দেন।
মহেশখালী থানা কর্তৃক আয়োজিত হ্যালো ওসি
সভাটিতে উপস্থিত লোকজন সন্তুষ্টি প্রকাশ করেন। হ্যালো ওসি মহেশখালী থানা সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুতুবজোম ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, কুতুবজোম ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি আওয়ামীলীগ নেতা ডাক্তার আমিরুজ্জামান আনজু, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুনর রশিদ,সাবেক সাধারণ সম্পাদক আবুল বশর পারভেজ, সাংগঠনিক সম্পাদক এম বশির উল্লাহ, কামিতার পাড়া জামে মসজিদের খতিব মাওলানা সোলতান উদ্দিন আলকাদেরী। ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন্। ইউনিয়ন পরিষদের সকল সদস্য সদস্যাগণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
হ্যালো ওসি সমাবেশটি উপজেলার প্রতিটি ইউনিয়নে সপ্তাহের যে কোন এক দিন একটি করে অনুষ্টিত হবে। জনগণের দোরগোড়ায় গিয়ে অভিযোগ শুনবেন মহেশখালী থানার ওসি  প্রভাষ চন্দ্র ধর।