এম.জিয়াবুল হক ,চকরিয়া :

২০১৯ সালে কক্সবাজারের পেকুয়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচিত শ্রেষ্ট এসএমসি সভাপতি নাছির উদ্দিন বাদশাকে উত্তর মেহেরনামা সরকারি বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, এসএমসি কমিটি ও এলাকার সুধী সমাজের পক্ষথেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার পেকুয়া সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং এসএমসি কমিটির উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতাহেরা বেগমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অত্র বিদ্যালয় এসএমসি কমিটির সভাপতি ও উপজেলার শ্রেষ্ঠ নির্বাচিত এসএমসি সভাপতি নাছির উদ্দিন বাদশা। বিশেষ অতিথির বক্তব্য দেন বিদ্যালয় এসএমসি কমিটির সহসভাপতি ও পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফরিদা ইয়াছমিন, অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও ২০১৯ সালে নির্বাচিত উপজেলার শ্রেষ্ট সহকারি শিক্ষক মো.ওমর ফারুক, এসএমসি কমিটির সদস্য শহিদুল ইসলাম, স্থানীয় ইউপি মেম্বার জিয়াবুল হক, অভিভাবক সদস্য রশিদ আহমদ, বিদ্যুৎসাহী নারী সদস্য মোমেনা সুলতানা, শিক্ষক প্রতিনিধি সদস্য আবুল হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক খাতুনে জন্নাত, সহকারি শিক্ষক ফয়জুন্নেছা খানম, সহকারি শিক্ষক মোহাম্মদ ওবাইদুল্লাহ, সহকারি শিক্ষক উষা রাণী, সহকারি শিক্ষক নাছিমা আক্তার, অফিস সহকারি মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থী এবং সুধীজন উপস্থিত ছিলেন।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার ৪৭বছর পর এই প্রথম উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ট এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি নাছির উদ্দিন বাদশা। অপরদিকে একই বিদ্যালয়ের সহকারি শিক্ষক ওমর ফারুক এবছর উপজেলা পর্যায়ে শ্রেষ্ট সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

গত ২৮ নভেম্বর উপজেলা প্রাথমিক সম্মাননা যাছাই বাছাই শিক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইকা শাহাদাত ও কমিটির সদস্য সচিব উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.ছালামত উল্লাহ উপজেলার ৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শিক্ষার অগ্রগতি উন্নয়ন ও বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সমীক্ষা শেষে উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি নাছির উদ্দিন বাদশা ২০১৯ সালে উপজেলার শ্রেষ্ট এসএমসি সভাপতি নির্বাচিত ঘোষনা করেন।