মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে  নববধুর শরীর চেরাগের আগুনে পুড়ে ঝলসে যাওয়ার ঘটনা ঘটেছে। গত রবিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ইউনিয়নের উত্তর বাইশারী এলাকায় এ ঘটনা ঘটে। আহত নববধু উত্তর বাইশারী এলাকার মৃত উসমান ফকিরের ছেলে নুরুল আমিনের স্ত্রী রোজি আক্তার (১৮)। তার পৈত্রিক বাড়ী রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের চেইঙ্গা বাজার এলাকায়।

স্বামীর বড় ভাই নুরুল আজিম জানান, সন্ধ্যায় রান্না করার জন্য চুলায় আগুন দিতে গিয়ে পিছনে থাকা চেরাগের আগুন থেকে ছোট ভাইয়ের স্ত্রী রোজি আক্তারের শাড়ীতে লেগে যায়। কিছু বুঝার পূর্বেই তার পিঠ, হাত ও পা ঝলসে যায়। রোজি আক্তারের শৌর-চিৎকারে বাড়ীর অন্যান্য লোকজন রান্নাঘরে গিয়ে রোজি আক্তারকে উদ্ধার করে। এসময় তাৎক্ষনিক ভাবে ডিম, তৈল ব্যবহার করে আগুনের ক্ষত কিছুটা নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করা হয়। আর্থিক সংকটের কারণে বড় হাসপাতালে নিতে না পারায় বর্তমানে স্থানীয় ভাবে চিকিৎসা চলছে বলে জানান তিনি।

চিকিৎসা দিতে যাওয়া স্থানীয় বাজারের পল্লী ডাক্তার মোঃ ছৈয়দ কাজী জানান, তার শরীরের বিভিন্ন অংশে আগুনে পুড়ে যাওয়ার ক্ষত দৃশ্যমান।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- ঘটনাটি শোনার পর রোজি আক্তারের উন্নত চিকিৎসার জন্য পরিবারের সদস্যদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণের পরামর্শ দেওয়া হয়েছে।