সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়ার সামাজিক ও মানবাধিকার সংগঠন হেলপ কক্সবাজারের উদ্যোগে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে হেলপ কক্সবাজারের প্রধান কার্যালয় কোটবাজারে সংস্থার কর্মরত স্টাফ ও বিশিষ্টজনদের নিয়ে এক আলোচনা সভা মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলপ কক্সবাজারের নির্বাহী পরিচালক, এনজিও প্ল্যাট ফরমের নবনির্বাচিত সদস্য ও মানবাধিকার কর্মী আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবনেতা গিয়াস উদ্দিন চৌধুরী।

আলোচনা সভায় প্রধান অতিথি শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, ১৯৭১ সালে ৯ মাসের মরণপণ লড়াই শেষে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ অর্জিত হয়েছে। বাঙালি জাতির এ অর্জন বিশ্ব ইতিহাসের এক অব্যর্থ অধ্যায়। বিজয়ের অনুভূতি যেমন আনন্দের, তবে কোনো কোনো সময় তা বেদনারও হয়ে থাকে। কারণ লাখ লাখ মানুষের আত্মত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করছি।

তিনি বলেন, আমাদের এই অর্জনকে আরো ত্বরান্বিত করে দেশকে আরো এগিয়ে নিতে হবে। আর এটি সম্ভব দক্ষ যুবসমাজের মাধ্যমে। প্রযুক্তির ছোঁয়ায় দিন পাল্টে যাচ্ছে। উন্নত বিশ্ব আজ হাতের মুঠোয়। যুবসমাজ যদি শিখে লক্ষ্য নিয়ে সামনে যায়। তাইলেই পাল্টে যাবে সমাজ, পাল্টে যাবে দেশ।

তিনি আরো বলেন, এতদঅঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছে হেলপ কক্সবাজার। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়ন ও যুবদের দক্ষ করে তোলার কাজ চলমান রয়েছে।

চাকরির বাজারে স্থানীয়দের পিছিয়ে পড়ার কথা তুলে ধরে তিনি বলেন, আপনারা দেখবেন উখিয়ায় চাকরির ক্ষেত্রে স্থানীয়রা অনেক ক্ষেত্রেই অবহেলিত। হেলপ কক্সবাজার ১০০ জন ভোলান্টিয়ারের তালিকা করে তাদের ট্রেনিংসহ বিভিন্ন প্রক্রিয়ায় দক্ষ করে চাকরির ক্ষেত্রে অবস্থান তৈরিতে সহায়তা করবে।

আলোচনা সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হেলপ কক্সবাজারের এইচআর & এডমিন মোঃ ইউছুপ, লজিস্টিকস ও প্রকিউরমেন্ট অফিসার সাইফুল ইসলাম সুইট, মনিটরিং অফিসার মোহাম্মদ হোসেন শিকদার, সেলিনা,পারভীন,শাহ কামাল, ইউনুসসহ বিভিন্ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী, ভোলান্টিয়ারসহ প্রমুখ।