ফাইল ছবি

কামাল হোসেন,রামু:
কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুতে কাল ১৫ ডিসেম্বর (রবিবার) থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১৯। রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপ দিতে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি শেষ করেছে উৎযাপন পরিষদ।রামুর বিজয় মেলার সুনাম রয়েছে দেশজুড়া।এই বিজয় মেলার প্রতি সবার একটা আগ্রহ থাকে।এ মেলার আমন্ত্রনে ছুটে আসেন জাতীয় পর্যায়ের নেতা থেকে শুরু করে শিল্পী,কবি, সাহিত্যিকরা।এবারও এর ব্যতিক্রম হবে না বলে জানিয়েছেন আয়োজকরা।

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে রামু স্টেডিয়ামের সীমানা দেয়ালে মুক্তিযুদ্ধ ভিত্তিক মোরাল অংকনের কাজও সম্পন্ন করেছে চিত্র শিল্পীরা।
মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙ্গালির হাজার বছরের পরাধীনতার প্রতিশোধ’ এই প্রতিপাদ্যে অনুষ্ঠিতব্য ঐতিহ্যবাহী এই বিজয় মেলার শুভ উদ্বোধন করবেন রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, সাবেক ইউপি চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা নুরুল হক।

এদিকে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপির নেতৃত্বে গত বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে স্বাগত জানিয়ে রামুতে বিশাল বিজয় মিছিল ও পথসভা করেছে উৎযাপন পরিষদ। বিশাল এ বিজয় মিছিলটি রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গন থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি জানান, রামু ষ্টেডিয়ামে অনুষ্ঠিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলায় প্রতিদিনের অনুষ্ঠানে থাকবে- বীরমুক্তিযোদ্ধাদের সংর্বধনা, জাতীয় ও স্থানীয়, রাজনৈতিক নেতৃবৃন্দের স্মৃতিচারণ, আবৃত্তি, নৃত্য, গান, নাটক। এছাড়া দেশী-বিদেশী পন্যের শতাধিক ষ্টল নিয়ে বসবে বিজয় মেলা।তিনি আরো বলেন, ৭ দিনের এই বিজয় মেলায় কোন জুয়ার আসর থাকতে পারবে না।কমিটি এবং প্রশাসন এব্যাপারে নজরদারিতে থাকবে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে বিগত বছরের ধারাবাহিকতায় রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপান্তর করতে মুক্তিযদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা’২০১৯ উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। এতে ৭১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ ও ১৬টি উপ-পরিষদসহ মোট ৫০১ সদস্য বিশিষ্ট বিজয় মেলা উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। বিজয় মেলা সফল ও সার্থক করতে তিনি সকলের অংশ গ্রহন ও সহযোগিতা কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •