ক্রীড়া প্রতিবেদক :

কক্সবাজারে প্রথম বিজয় দিবস ৮ বল পুল টুর্নামেন্টের বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হয়েছে। শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকালে শহরের ইভান প্লাজাস্থ ক্যাফে ৭১ এন্ড স্পোর্টস জোন আয়োজিত জাতীয় সংগীতের মধ্য দিয়ে বেলুন উড়িয়ে এই টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের প্রভাবশালী সাংবাদিক ও কলামিস্ট নেতা রাশেদুল ইসলাম চৌধুরী।

ক্যাফে ৭১ এন্ড স্পোর্টস জোন ও টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী আশফাক ইভানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার আফাজ উদ্দিন, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ,এম নজরুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আলী রেজা তসলিম। অনুষ্ঠান সঞ্চলনা করেন সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি ও টুর্নামেন্টের সমন্বয়ক এম.এ আজিজ রাসেল। এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক সামাজিক সংগঠন মিছিলের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন তূর্য, টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির সদস্য শান্ত নূর, সামির, নাহিম, প্রিন্স, অপু, নাহিয়ান, নূর ও মান্না প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মহান বিজয়ের মাসে কক্সবাজারের ইতিহাসে প্রথম এই আয়োজন সত্যিই প্রশংসনীয়। ক্রীড়ার মাধ্যমে আমাদের যুবসমাজ মাদকের হাত হতে রেহাই পাবে। তাছাড়া খেলাধুলা মানুষকে বিনোদনের পাশাপাশি মাদক, ইভটিজিং, বাল্য বিবাহসহ নানা অপকর্ম থেকে দূরে রাখে। শারীরিক সুস্থ্যতা ও মানষিক বিকাশে সহায়তা করে। যারা নিয়মিত খেলাধুলা করে তারা কখনো অপরাধ করতে পারে না। পর্যটন নগরী কক্সবাজার ইতিহাস ঐতিহ্যের জেলা। ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে পুল খেলাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বাড়াতে হবে এর ব্যাপকতা।

উদ্বোধনী দিনে প্রথম রাউন্ডে মুখোমুখি হয় মিছিল ডায়নামাইটস বনাম সাইকোপথ, বাংলা টাইগার্স বনাম লুসিপার, এস,এস পুল সাইল্যান্সার বনাম মিছিল রয়েল, ব্ল্যাক স্কোয়াড বনাম এম,এস বিলিয়ার্ড, রাইজিং ট্যালেন্ট বনাম ড্রাগন, থান্ডার স্ট্রিকার বনাম বারগুইন, মিছিল ভিক্টোরিয়ান বনাম দৈনন্দিন ও বিজয় বনাম ইন ক্যাফে ৭১। আগামী ১৮ ডিসেম্বর টুর্নামেন্টর ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •