ইমাম খাইর, সিবিএনঃ
দর্শনার্থী‌দের জন্য ফ্রি ট্যু‌রিস্ট বাস সা‌র্ভিস চালু করেছে বাংলা‌দে‌শে প্রথম বিশ্বমা‌নের সী অ্যাকু‌রিয়াম রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড। যেটির মাধ্যমে পর্যটন শিল্প বিকাশে আরেকটি মাত্রা যুক্ত হলো।
বৃহস্প‌তিবার (১২ ডিসেম্বর) বিকা‌লে দৃষ্টিনন্দন এি বাস সার্ভিস উ‌দ্বোধন কর‌েন পু‌লিশ সুপার এ‌বিএম মাসুদ হো‌সেন।
এর আ‌গে পু‌লিশ সুপারকে রে‌ডি‌য়েন্ট ফিস ওয়া‌র্ল্ডে স্বাগত জানান ব্যবস্থাপনা প‌রিচালক মোঃ স‌ফিকুর রহমান চৌধুরী, প্রধান নির্বাহী (সিইও) নাজমুল হক ও মহা ব্যবস্থাপক (জিএম) কাজী নিজামুল ইসলাম।
এসময় দৈ‌নিক কা‌লের কন্ঠ পত্রিকার বি‌শেষ প্র‌তি‌নি‌ধি ও কক্সবাজার জেলা ক‌মিউ‌নি‌টি পু‌লি‌শের সভাপ‌তি তোফা‌য়েল আহ‌মেদ, এএস‌পি (ট্রাফিক) বাবুল চন্দ্র ব‌নিক, চট্টগ্রাম জেলার ট্যুরিস্ট পুলিশের এএস‌পি রায়হান কা‌জেমী, ট্যুর অপা‌রেটর এ‌সো‌সি‌য়েশন অব কক্সবাজার-টুয়াক এর প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি এম এ হা‌সিব বাদল, সহসভাপ‌তি আ‌নোয়ার হো‌সেন, সাধারণ সম্পাদক আ‌সাফ উ‌দ দ্দৌলা আশেক উপ‌স্থিত ছি‌লেন।
পু‌লিশ সুপার ফিতা কে‌টে ও শ্বেত কবুতর উ‌ড়ি‌য়ে বাস সা‌র্ভিস উ‌দ্বোধন ক‌রেন। ঘুরে দেখেন রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড।
এই ‌ফ্রি ট্যু‌রিস্ট বাস রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড এর প্রবেশ টি‌কেটধারী দর্শনার্থী‌দের কলাতলী, সুগন্ধা ও লাবণী বীচ প‌য়েন্ট হ‌তে ‌রে‌ডি‌য়েন্ট ফিস ওয়া‌র্ল্ডে নি‌য়ে আস‌বে। এ‌ই ফ্রি বাস সা‌র্ভিস চালুর ফ‌লে পর্যটক‌দের ভোগা‌ন্তি ও যানজট লাঘব কর‌বে।
সামুদ্রিক শৈল মাছ, হাঙর, পিতম্বরী, আউস, শাপলা পাতা, সাগর কুচিয়া, বোল, পানপাতা, পাঙ্গাশ, চেওয়া, কাছিম, কাঁকড়া, জেলি ফিশসহ প্রায় ৬০ প্রজাতির সামুদ্রিক মাছ ও প্রাণী ৫০টি একুরিয়াম রাখা হয়েছে। বিরল প্রজাতির কিছু মাছও এখানে রয়েছে।
রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডের ভেতরে-বাইরে করা হয়েছে দৃষ্টিনন্দন কারুকার্য, যা পর্যটকদের আকর্ষণ করে।
২০১৭ সালের ৩০ নভেম্বর সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে একশ কোটি টাকা ব্যয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে পর্যটন নগরী কক্সবাজার ভ্রমণে আসা পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করছে রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড। এটি মালয়েশিয়ার প্রকৌশল সহায়তায় নির্মিত বিশ্বমানের সী একুরিয়াম। দৃষ্টিনন্দন এই পর্যটন স্পটে প্রতিদিন সকাল-সন্ধ্যা প্রচুর পর্যটক সমাগম ঘটে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •