কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার জমকালো উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা ২০১৯-২০। পর্যটন গলফ মাঠে আয়োজিত মেলা বুধবার সন্ধ্যা ৬টায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা প্রতিবছর নিয়মিত হয়ে আসছে। এটাকে নিছক মেলা হিসেবে না নিয়ে ব্যবসা শেখার মাধ্যম হিসেবে নিতে হবে। বিশেষ করে যারা ক্ষুদ্র ও কুঠির শিল্প ব্যবসায়ী আছেন তাদের এখান থেকে ব্যবসা শেখার সুবর্ণ সুযোগ রয়েছে। তাই এই সুযোগ কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, কক্সবাজারের উন্নয়নে বর্তমান সরকার কতটা আন্তরিক তা উন্নয়ন কর্মকান্ডের দিকে লক্ষ্য করলে স্পষ্ট বুঝা যায়। আমরা এবছর সরকারকে রাজস্ব দিয়েছি মাত্র ১৫১ কোটি টাকা। কিন্তু সরকার কক্সবাজারে ৪০ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড বাস্তয়ন করছে। প্রকল্প বাস্তবায়ন হলে জেলার চিত্র সম্পূর্ণ পাল্টে যাবে। তিনি সবাইকে উন্নয়নে সরকারকে সহযোগিতা করার আহŸান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করনে অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধকালীন জয় বাংলা বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা জিএম আবুল কাশেম, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভুষণ বড়–য়া, পৌরসভার কাউন্সিলর ও মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান কাজী মোর্শেদ আহমেদ বাবু, পৌরসভার কাউন্সিলর ও মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান সালাউদ্দিন সেতু, কাউন্সিলর মিজানুর রহমান, মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ, জাতীয় পার্টি নেতা মোশারফ হোসেন দুলাল, মেলা আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, আয়োজক কমিটির পরিচালক জহিরুল কাদের ভুট্টু, কাজী রাসেল, মোক্তার হোসেন, খোরশেদ আলম, গিয়াস উদ্দিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ

খুটাখালী গণগ্রন্থাগার পরিদর্শনে কবি মুহম্মদ নূরুল হুদা

এসপি মাসুদ ষষ্ট বারের মতো রেঞ্জ সেরা – সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

সম্মিলিত বিশেষ অভিযান, দশ হাজার মিটার মশারী জাল জব্দ

উখিয়া বালুখালীর নুরুল হারুন কিশোরগঞ্জের সহকারী জজ নিয়োগ পেলেন

চকরিয়া খাদ্য গুদামে ধান সংগ্রহ

সাগরপথে মালয়েশিয়া যাওয়া পথে ধরা পড়ল ২২ রোহিঙ্গা

শাহপরীর দ্বীপে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই

কাসেমী হত্যা: ১৮ মাসের পরিকল্পনা, সাত সংস্থায় গুপ্তচর

হোস্ট কমিউনিটির টাকায় জেলার সার্বিক উন্নয়নের দাবিতে সমাবেশ বুধবার

বঙ্গবন্ধু সাফারি পার্কের পাশে অবৈধ ৮ ইটভাটা

চকরিয়ায় এসপি চিত্রালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা

হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া সড়ক বাস্তবায়নে সমন্বয় সভা

চকরিয়ায় পোশাককর্মী গণধর্ষণ ঘটনায় চেয়ারম্যানপুত্রসহ চার বখাটের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম বিভাগের সেরা টেকনাফ থানার এসআই মসিউর

স্ট্রোক করেছেন মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফ বাদশা

ডুলাহাজারায় নিখোঁজের ১৬ ঘন্টা পর এক ব্যক্তির লাশ উদ্ধার

সৌদি আরবে চকরিয়ার যুবকের অসাধারণ সাফল্য!

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকতে হবে- কক্সবাজারে আল্লামা হালিম বোখারী

বায়তুল মুকাদ্দাসের খতিব টেকনাফ আসছেন

শপথ নিয়েই সংসদে কালুর ঘাট সেতু নির্মাণের দাবি জানালেন এমপি মোছলেম