নিজস্ব প্রতিবেদক:

জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা ২০১৯-২০। পর্যটন গলফ মাঠে আয়োজিত মেলা বুধবার সন্ধ্যা ৬টায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা প্রতিবছর নিয়মিত হয়ে আসছে। এটাকে নিছক মেলা হিসেবে না নিয়ে ব্যবসা শেখার মাধ্যম হিসেবে নিতে হবে। বিশেষ করে যারা ক্ষুদ্র ও কুঠির শিল্প ব্যবসায়ী আছেন তাদের এখান থেকে ব্যবসা শেখার সুবর্ণ সুযোগ রয়েছে। তাই এই সুযোগ কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, কক্সবাজারের উন্নয়নে বর্তমান সরকার কতটা আন্তরিক তা উন্নয়ন কর্মকান্ডের দিকে লক্ষ্য করলে স্পষ্ট বুঝা যায়। আমরা এবছর সরকারকে রাজস্ব দিয়েছি মাত্র ১৫১ কোটি টাকা। কিন্তু সরকার কক্সবাজারে ৪০ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড বাস্তয়ন করছে। প্রকল্প বাস্তবায়ন হলে জেলার চিত্র সম্পূর্ণ পাল্টে যাবে। তিনি সবাইকে উন্নয়নে সরকারকে সহযোগিতা করার আহŸান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করনে অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধকালীন জয় বাংলা বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা জিএম আবুল কাশেম, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভুষণ বড়–য়া, পৌরসভার কাউন্সিলর ও মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান কাজী মোর্শেদ আহমেদ বাবু, পৌরসভার কাউন্সিলর ও মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান সালাউদ্দিন সেতু, কাউন্সিলর মিজানুর রহমান, মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ, জাতীয় পার্টি নেতা মোশারফ হোসেন দুলাল, মেলা আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, আয়োজক কমিটির পরিচালক জহিরুল কাদের ভুট্টু, কাজী রাসেল, মোক্তার হোসেন, খোরশেদ আলম, গিয়াস উদ্দিন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •