শাপলাপুর ইউপি নির্বাচনে নিয়োজিত ১৫৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ১২ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহনে নিয়োজিত নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সোমবার ৯ ডিসেম্বর মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ১৫৪ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইংডি ও পোলিং অফিসারদের ভোট গ্রহনের প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম সাহাদাত হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জামিরুল ইসলাম, মহেশখালী উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ জুলকার নাঈম, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন, মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর।

এদিকে, শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বৃহস্পতিবার সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম সাহাদাত হোসেন সিবিএন-কে জানিয়েছেন। তিনি জানান, ৯ টি ভোটকেন্দ্রে ইতিমধ্যে ৯ জন প্রিজাইডিং অফিসার সহ সমস্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার সকাল থেকে ভোটকেন্দ্র গুলোর জন্য ব্যালট পেপার, সীল, অমোচনীয় কালি, কলম, ফরম সহ ভোট গ্রহনের সকল সরঞ্জাম সরবরাহ দেওয়া হবে।

তিনি জানান, শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী রয়েছেন। আর মেম্বার পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শাপলাপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে যাঁরা প্রার্থী আছেন, তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) নুরুল হক (৩) আবদুল গফুর (৪) মোহাম্মদ নুরুল হুদা (৫) গিয়াস উদ্দিন সিকদার (৬) আবদুল খালেক (৭) ওসমান সরওয়ার (৮) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (৯) মোহাম্মদ রফিকুল ইসলাম (১০) এ.কে.এম ইলিয়াস (১১) বদর উদ্দিন (১২) মোহাম্মদ আলম (১৩) মোহাম্মদ শাহজাহান ফারুকী ও (১৪) সোহেল রানা। (১৫) সালাহ উদ্দিন হেলালী কমল ও (১৬) মনির আহমদ।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ১৯৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯ ওয়ার্ডে ৯ টি, ভোট কক্ষ রয়েছে ৪৬ টি।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সিজেএম তৌফিক আজিজ জেলা জজ হলেন

জেলায় জন্ম-মৃত্যু নিবন্ধন সার্ভার চালুকরণে সচেতনতা বিষয়ক আলোচনা সভা

কক্সবাজারে সহকারী জজ নিয়োগ পেলেন পাঁপড়ি বড়ুয়া

কক্সবাজার আদালতে ইয়াবা মামলায় একজনের ৫ বছর সশ্রম কারাদণ্ড

রামুতে প্রবাসী হত্যার প্রধান আসামী খুইল্ল্যা মিয়া গ্রেপ্তার

টেকনাফে আত্মসমর্পণকৃত ১০১ ইয়াবাকারবারীর বিরুদ্ধে চার্জশীট দাখিল

মহেশখালীতে র‌্যাবের ভুয়া সদস্য গ্রেপ্তার

রহস্যময় ভাইরাস আরো ছড়িয়েছে, বাংলাদেশে সতর্কতা

ইয়েমেনে মসজিদে ড্রোন হামলা, নিহত ৮৩

আলীকদম ইউনিয়ন পরিষদ অফিসে দুর্ধর্ষ চুরি, নিয়ে গেল কম্পিউটারসহ সরঞ্জাম

উচ্চ শিক্ষার সুযোগ পেলেন লামা কোয়ান্টাম কলেজের দুই খুমি শিক্ষার্থী

রামুর প্রত্নতাত্ত্বিক স্থান পরিদর্শনে আশিকুর রহমান এমপি

মহেশখালী বিপুল পরিমাণ অস্ত্র ও সরঞ্জামসহ কারিগর গ্রেফতার

চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় গুলি, ৫ জনের মৃত্যুদণ্ড

সিপিবির সমাবেশে হামলা: ১০ জনের মৃত্যুদণ্ড

ন্যায্য মূল্যে মাঠ থেকে ১ লাখ মেট্রিকটন লবণ কিনবে সরকার

হাইকোর্টে জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

এমপি আশেক উল্লাহ’র জনগণের অভিযোগ সংক্রান্ত বিশেষ বার্তা

মহেশখালীতে ভাইয়ের গুলিতে ভাই খুন

স্বস্ত্রীক ওমরা পালনে যাচ্ছেন সাবেক এমপি লুৎফুর রহমান কাজল