উখিয়ায় নিহত এনামের দাফন সম্পন্ন, আটক ২

ফারুক আহমদ উখিয়া :

উখিয়ায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত এনামুল হকের (২৫)  জানাজা শেষে ভালুকিয়া থিমছড়ি মাঝের পাড়া পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। রবিবার বিকেলে অনুষ্ঠিত জানায় ইমামতি করেন মাওলানা দেলোয়ার হোসেন।

জানাযা নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী বলেন পরিকল্পিতভাবে চিহ্নিত ব্যক্তিরা পূর্ব শত্রুতার জের ধরে নিরহ যুবক এনামুল হককে সন্ত্রাসী হামলা ও ছুরিকাঘাত করে নির্মমভাবে খুন করা হয়েছে। অবিলম্বে হত্যার ঘটনায় জড়িত সকল আসামিদের কে গ্রেপ্তার করার জন্য পুলিশের নিকট দাবি জানান তিনি। এ সময় নিহতের পিতা বাদশা মিয়া ও আত্মীয়-স্বজন বক্তব্য রাখেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল শনিবার বাদশা মিয়ার পুত্র এনামুল হককে রাত ৮ টার দিকে পরিকল্পিত ভাবে তাকে খুন করা হয়। বাড়িতে ফেরার সময় চিহ্নিত সন্ত্রাসীরা পূর্রশুত্রতার জের ধরে ধারালো চুরি দিয়ে এনামকে এলোপাতাড়ি আঘাত করে। তাকে বাঁচানোর জন্য এগিয়ে আসলে ফুফাতো ভাই সাদেক মারাত্মক জখম করা হয়।

চিৎকার শুনে স্হানীয়রা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে উখিয়া হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক এনামকে মৃত্যু ঘোষণা করেন। গুরুতর আহত সাদেক আশঙ্কাজনক অবস্থায় বর্তমানে চট্টগ্রাম মেডিকেল হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের চাচা জানান, একই এলাকার শাহজাহান তার ছেলে রেজাউল, মিজান, অলি উল্লাহ সহ অন্যান্যরা ভালুকিয়া বাজার থেকে ফেরার পথে পূর্বকুল এলায় চিহ্নিত সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র ও ধারালো ছুরিকাঘাত করে এনামকে খুন করে। গ্রামবাসীরা জানান গত বৃহস্পতিবার ওই এলাকায় গরু ক্ষেত খাওয়ার বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটা কাটি এক পর্যায়ে হাতাহাতি হয়। প্রতিপক্ষরা নিহত এনামের ফুফুকে মারধর ও নির্যাতন করে। আহত ফুফু হাসপাতালে চিকিৎসা শেষে গত শনিবার বাড়িতে ফিরেন। আর এই ঘটনায় জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হন ফুফু’র ভাতিজা এনামুল হক। এ ব্যাপারে পিতা বাদশা মিয়া বাদী হয়ে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছে । গ্রামের লোকজনের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে জায়গার সীমানা নিয়ে শাহজাহানের সাথে নিহত এনামের ফুফু’র মধ্য বিরোধ চলে আসছিল।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল মনসুর জানান, এ ঘটনায় শাহজাহানের পুত্র রেজাউল করিম ও অলি উল্লাহ নামের ২ জনকে আটক করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় পরিক্ষার্থীদের বিদায় ও মাদ্রাসা প্রতিষ্ঠানের ভবন উদ্বোধন

সনাতনী সেবক সংঘের সভাপতি অধ্যক্ষ অজিত , সম্পাদক সুধীর , সাংগঠনিক বলরাম

চুনতি সূফিনগর যুব ঐক্য পরিষদের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

অধ্যাপক হুমায়ুন কবিরের জানাজা ও দাফন সম্পন্ন

ফুলছড়িতে দ্রুতগামী বাসের ধাক্কায় শিশু আহত

মাস্টার আ.ন.ম রফিকুর রশীদের পিতার ইন্তেকাল, রবিবার বাদে জোহর জানাযা

কেজি স্কুলের নৈরাজ্য-৬ : এনসিটিবি বহির্ভূত বইয়ের পর এবার গাইড বাণিজ্য

কক্সবাজারে এশিয়ান টিভির ৭ম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিবের স্মরণ সভা উপলক্ষে লোহাগাড়ায় প্রস্তুতি সভা

এসপিসহ পুলিশ কর্মকর্তাদের নাগরিক সংবর্ধনা কাল

এসএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন

পল্লীকবি জসিম উদ্দিনের সাহিতকর্ম নিয়ে রামু লেখক ফোরামের সাহিত্য আসর

শহরে বাসায় ঢুকে কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

রাজনীতিতে বাধা-বিপত্তি আসবে, ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে -এড. শামীম আরা স্বপ্না

যশোরের নাভারন রেলষ্টেশন থেকে ২টি স্বর্ণের বার উদ্ধার

অভিযানের মাঠে এমপি জাফর, অবৈধ কাউন্টার সীলগালা

হোয়ানক আব্দুল মাবুদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাক্ষুসে পিরানহা ‘সুস্বাদু চাঁন্দা’ মাছ বলে বিক্রি!

লিবিয়ার পরিস্থিতি এতো জটিল হলো কিভাবে?