বলরাম দাশ অনুপম:

তথ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন- বর্তমান সরকার মানুষের দৌঁড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার জন্য নানা উদ্যোগ নিয়েছে। এই স্বাস্থ্য সেবা পেতে যাতে কোন রোগি ও স্বজনেরা ভোগান্তি না পায় সে দিকে খেয়াল রাখতে হবে। সেবা প্রদানকারীদের আন্তরিকতার সাথে সেবা দেওয়ার আহবান জানান তিনি। এমপি কমল শনিবার সকালে শহরের হাসপাতাল সড়কস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধনকালে উপরোক্ত কথা বলেন। কক্সবাজার জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা: পিন্টু কান্তি ভট্টাচার্য্যর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সম্মাণিত অতিথি ছিলেন-স্বাস্থ্য মন্ত্রণালযের চীফ কর্ডিনেটর প্রফেসর বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী।

এছাড়াও উপস্থিত ছিলেন-ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, জেলা সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাঃ মোহাম্মদ মহিউদ্দিন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ইনচার্জ ডাঃ সোমা চৌধুরী প্রমুখ। পরে বেলুন-পায়রা উড়িয়ে ও ফিতা কেটে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা: পিন্টু কান্তি ভট্টাচার্য্য জানান, এ প্রচার সপ্তাহের ম‚ল লক্ষ্য কৈশোরকালীন গর্ভধারন রোধে পরিবার পরিকল্পনা পদ্বতি গ্রহণকারীর হার বৃদ্ধি। প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির মাধ্যমে মাতৃমৃত্যুর হার হ্রাস করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন। এছাড়াও প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে উদ্বুদ্ধকরণ, মানসম্মত সেবা প্রদান এবং প্রজনন স্বাস্ব্য সেবা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে সপ্তাহব্যাপী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর প্রচারণা চালাবে।