ছবি সংগৃহিত

আরটিভি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও জোবাইদা রহমানের মেয়ে জাইমা রহমান ব্যারিস্টার অ্যাট ল অর্জন করেছেন।
বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে। সম্প্রতি যুক্তরাজ্যের বিখ্যাত প্রতিষ্ঠান ‘ইনার টেম্পল’ থেকে বার অ্যাট ল (লিঙ্কস ইন) করেন তিনি।
এর আগে লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটি থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে একমাত্র মেয়ে জাইমা। তার এ অর্জনে অভিনন্দন জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এর পাশাপাশি ফেসবুকে জিয়া পরিবারের ছবি পোস্ট করে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা জানাচ্ছেন।
তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের বড়বোন শাহিনা খান জামান বিন্দুর উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, জাইমা রহমান দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া চেয়েছেন, যাতে এই পেশায় থেকে মানুষের সেবায় সফলকাম হতে পারেন।
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জাইমা রহমান বার-অ্যাট-ল অর্জন করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি, তিনি কর্মক্ষেত্রে আরও সাফল্য অর্জন করবেন।’
প্রসঙ্গত, ঢাকার বারিধারায় ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা (আইএসডি) স্কুলে ইংরেজি মাধ্যমে পড়াশোনা করেছেন জাইমা রহমান। এরপর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সঙ্গে যুক্তরাজ্যে চলে যান তিনি। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটিতে আইন বিভাগে ভর্তি হন জাইমা রহমান।