মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

২০২০ সালে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জম্ম শত বার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ নান্দনিক স্থাপত্য শৈলীতে সৌন্দর্য বর্ধন করা কক্সবাজার শহরের গোলদীঘি ও বাজারঘাটা পুকুর (নাপিতা পুকুর) উদ্বোধন করা হবে ইনশাল্লাহ। সে টার্গেটকে সামনে রেখে দ্রুত পুকুর দু’টির সৌন্দর্য বর্ধনের কাজ দ্রুতগতিতে মানসম্পন্নভাবে এগিয়ে নেয়া হচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর দিনে পুকুর ২ টি সর্বসাধারণের বিনোদন ও অবকাশের জন্য উম্মুক্ত করে দেওয়া হবে। কক্সবাজার শহরের এবিসি ঘোনা চেয়ারম্যান ঘাটায় কক্সবাজার শহর আলোকায়ন প্রকল্প-৩ এর উদ্বোধন ও সরকারের যুগ্মসচিবের মর্যাদা পাওয়ায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদকে প্রদত্ত এক বিশাল সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য প্রকাশ করেন।

কউক চেয়ারম্যান বলেন, কক্সবাজার শহরের ৩ টি পুকুরের মধ্যে লালদীঘির সৌন্দর্য বর্ধনের চলমান কাজ ২০২০ সালে জুনের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। পুকুর ৩ টির সৌন্দর্য বর্ধনের চলমান কাজ শতভাগ শেষ হলে ৩টি পকুরই কক্সবাজার পৌরসভার কাছে হস্তান্তর করা হবে।কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ সবুজবাগ, দক্ষিণ রুমালিয়ার ছরা, সমিতিবাজার, বাঁচামিয়ার ঘোনা, টেকনাফ পাহাড়, আশুরঘোনা সহ কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব এলাকা উন্নয়নে পর্যাপ্ত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। একই এলাকাকে ইয়াবা ও সর্বপ্রকার মাদকমুক্ত করতে এবং এখানকার অপরাধীদের আইনের আওতায় আনতে পুলিশ সুপার ও র‍্যাবের সাথে আলাপ করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। এলাকার জনপ্রতিনিধি, সমাজকমিটি, সর্বসাধারণের মতামতের ভিত্তিতে অনেকদিন আগে তৈরি করা কক্সবাজারের মাষ্টারপ্ল্যান থেকে এ এলাকাকে প্রয়োজনে ‘ওপেন জোন’ থেকে বাদ দেওয়া হবে। এরপর এ এলাকার ভূমি ব্যবহারের অনুমতি ও বাড়িঘর নির্মাণের জন্য বিধিসম্মতভাবে কউক থেকে প্ল্যান ডিজাইন পাশ করে দেওয়া হবে ইনশাআল্লাহ।

কক্সবাজার পৌরসভার ৭ ওয়ার্ডের তিন ৩ বারের নির্বাচিত কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদের সভাপতিত্বে কক্সবাজার শহর কমিউনিটি পুলিশিং এর সভাপতি মিজানুর রহমানের নান্দনিক সঞ্চালনায় হাফেজ মাওলানা আবদুল্লাহ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া মসজিদে বায়তুল্লাহ কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত এ সম্বর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, কক্সবাজার পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার, এডভোকেট আবু সিদ্দিক ওসমানী, কউক এর উপ নগর পরিকল্পনাবিদ স্থপতি জাহাঙ্গীর আলম, ডা. সাজ্জাদ হোসেন, ডা. নুরুল আবছার, এডভোকেট মোশাররফ হোসেন, মাওলানা শাহ আলম, সেলিম উল্লাহ সুজন, করিম উল্লাহ, সেলিম উল্লাহ সুজন প্রমুখ। বিশাল এই সম্বর্ধনা সভা শেষে সকলকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •