গত ৩ ডিসেম্বর দৈনিক কক্সবাজার পত্রিকা ‘অনুপ্রবেশকারী যুবক ইয়াবা কামাল খুনিয়াপালং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর।
আমি পালং পোল্ট্রি এন্ড ফিড সেন্টারের মালিক, আন্তঃজেলা পোল্ট্রি ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক, রামু দক্ষিণ উখিয়া-টেকনাফ পোল্ট্রি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। আমি দীর্ঘ ১০ বছর ধরে পোল্ট্রি ব্যবসার সাথে জড়িত। এর আগে উখিয়া মরিচ্যা বাজারে মোদির দোকান করতাম। একজন পরিচ্ছন্ন ব্যবসায়ী হিসেবে আমার সোনামুখী ও খ্যাতি রয়েছে।
দুঃখজনক হলো, প্রকাশিত সংবাদে আমাকে ইয়াবা ব্যবসায়ী ও আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হিসেবে উল্লেখ করা হয়েছে, যা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন।
পৈত্রিকভাবে আমি প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আমার ব্যবসা-বাণিজ্য, বিচরণক্ষেত্র স্পষ্ট দৃশ্যমান। আমার ব্যবসায়িক ও রাজনৈতিক উত্থান সহ্য করতে না পারে একটা শ্রেণি এসব অপপ্রচারে লিপ্ত রয়েছে।
চ্যালেঞ্জ দিচ্ছি- ইয়াবা নয়, হালাল ব্যবসা করে জীবনযাপন করছি। কারো কাছে প্রমাণ থাকলে নিয়ে আসুন। মিথ্যা প্রচারণা চালাবেন না। আমি ইয়াবা ব্যবসায়ী হলে প্রশাসনের কড়াকড়ির মধ্যেও আমার বিরুদ্ধে কোউ অভিযোগ করেনি কেন? কোন থানা বা আদালতে কেউ মামলা দেখাতে পারবে? ইয়াবা সংশ্লিষ্টতার বিষয়ে আমার বিরুদ্ধে কোন অভিযোগ নেই। মূলতঃ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হওয়ায় আমার প্রতিপক্ষরা এসব অপপ্রচার চালিয়েছে।
খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে বদিউজ্জামান সাধারণ সম্পাদক থাকা অবস্থায় তার স্বাক্ষরিত ৬ নম্বর ওয়ার্ডের কমিটিতে আমি সিনিয়র সহ-সভাপতি, পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করি। দলের তৃণমূল নেতাকর্মীদের পরামর্শ ও ভোটে ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি ইয়াবা ব্যবসায়ী হলে এতদিন সংবাদ হয়নি কেন? প্রশাসন কেনই বা আমার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না?
সংবাদে আমাকে অনুপ্রবেশকারী ও যুবদলের সাথে সম্পৃক্ততা দেখানো হয়েছে। আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দলের সাথে জড়িত ছিলাম কিনা? প্রমাণ করুন। প্রশাসন, দল ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করবেন না।
সংবাদ মাধ্যমে এসব আবোল-তাবোল অপপ্রচার না করে তথ্য প্রমাণসহ সামনে আসুন। কারা মিথ্যা অপপ্রচার চালাচ্ছে, আমার কাছে স্পষ্ট। সময় আসলে সব প্রকাশ করা হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি আদর্শের রাজনীতি করছি। অপপ্রচার চালিয়ে আমাকে নীতিপথ থেকে বিচ্যুত করা যাবে না।
যেসব গণমাধ্যম আমার বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সংবাদে কোন মহলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

 

প্রতিবাদকারী
কামাল উদ্দিন
সাধারণ সম্পাদক
খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগ
রামু, কক্সবাজার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •