আবুল কালাম, চট্টগ্রাম :

যাদের হাতে দেশ হয়েছে জয়,তাদের হাতে দেশ হবেনা ক্ষয় শ্লোগানে চট্টগ্রামের হালিশহর দক্ষিণ কাট্রলী ১১নং ওয়ার্ড মধ্যম নাথ পাড়ায় ৩১ শে মার্চ ১৯৭১ সালে ৪৩ জন শহীদ পরিবারের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে বধ্য ভুমি প্রাঙ্গঁনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবার বর্গের উদ্যোগে মুক্তিযোদ্ধা জনতার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) বিকালে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সংগঠনের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন শহিদ পরিবার বর্গের আহবায়ক এস, এম,নওশাদ সেলিম।
এতে প্রধান অথিতী চট্টগ্রাম মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহাম্মদ বলেন মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের স্বীকৃতির দাবির প্রক্রিয়া এই বিজয়ের মাসেই আদায় করা হবে।তিনি আরও বলেন এ দেশ স্বাধীন করেছি অনেক কষ্টের অর্জিত বধ্যভূমির যে সব জায়গা বেদখল হয়ে আছে এসব বোলডোজার দিয়ে ভেঙ্গে উদ্ধার করা হবে।

উক্ত সভায় বিশেষ অথিতীর বক্তব্যে ১১নং ওয়ার্ড কাউন্সিলর সাবেক ছাত্র নেতা মোরশেদ আক্তার চৌধুরী বলেন যে বধ্যভূমির বেদখলী জায়গার কাগজ পত্র সহ মুক্তিযোদ্ধার সন্তানরা তার সাথে যোগাযোগ করে সহযোগীতা করলেই যা যা করার করে দেওয়ার আশ্বস্ত করেন তিনি আরও বলেন বধ্যভূমির চলাচলের রাস্তা উন্নয়নের কাজ এ মাসেই করে দিবেন।

সভায় আরও বক্তব্যে রাখেন নবাব সিরাজউদ দ্দৌলার ৯ম বংশদর নবাব আব্বাস উদ্দৌলা, আকবরশাহ থানার মুক্তিযোদ্ধা কমান্ডার মো,নাছির খাঁন,রিপন চৌধুরী, সংগঠনের সদস্য সচিব উত্তম বড়ুয়া,মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁদগাঁও থানর আহবায়ক এসএম মুনছুর, পাহাড়তলী থানা তাঁতীলীগের সভাপতি মিঠুন সরকার,শহীদ পরিবারের সদস্য নারায়ন বৈষ্ণব, অনিল নাথ,সুনিল কান্তিনাথ,খুকী রাণী দেবি,রাধারাণী টুনটু মুন সহ আরও অনেকে।