নাইক্ষ্যংছড়িতে ২২ তম শান্তি চুক্তির বর্ষপূর্তি উদযাপন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বিজিবি) সদর জোন কর্তৃক শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়েছে। সোমবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় এক আলোচনা সভা ও উৎসব মুখর পরিবেশ প্রমাণ চিত্র প্রদর্শন করা হয়।

বিকাল ৪ টায় বিজিবির জোনের প্রধান মাঠে এ বর্ষপূর্তি উপলক্ষে এক আকর্ষণীয় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হইবে। প্রীতি ফুটবল ম্যাচে একদিকে অংশ গ্রহণ করবেন নাইক্ষ্যংছড়ি উপজেলার সিনিয়র খেলোয়াড় একাদশ ও অপরদিকে অংশ নিবেন একই উপজেলার জুনিয়র একাদশ। উক্ত খেলা শেষে খেলোয়াড়দের পুরুষ্কার হিসেবে খেলার বিভিন্ন সামগ্রী প্রদান করা হবে।

শান্তি চুক্তির বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে আমন্ত্রিত অতিথিবৃন্দকে ১১ বিজিবি সদর জোনের এর পক্ষ থেকে স্বাগত জানানো হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি জোন কমান্ডার লেঃ কর্নেল আসাদুজ্জামান বলেন,১৯৯৭ সালে ২ ডিসেম্বর আজকের এই দিন পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি সাক্ষরিত হয়। এই চুক্তি বাস্তবায়নে পাহাড়ী জনপদে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠার জন্য সরকারের দিক নির্দেশনা মতে সকল সংস্থা, বিজিবি পার্বত্য জনগোষ্ঠীর সমাজিক ও অর্থনৌতিক মানোন্নয়নের জন্য সচেষ্ট রয়েছে। এসময় তিনি আরো বলেন পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ পাহাড়ী বাঙ্গালী সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে বিজিবি। ভবিষ্যতেও নাইক্ষ্যংছড়ি বিজিবি জোন সদর কর্তৃক এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিজিবির সহকারী পরিচালক মোঃ জামাল হোসেন, নায়েক সুবেদার ওয়াহিদ,নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্ঠা সাংবাদিক মাঈনুদ্দীন খালেদ,সভাপতি শামিম ইকবাল চৌ্ধুরী,সহ-সভাপতি আবদুল হামিদ,সাধারণ সমপাদক (ভাঃ) জাহাঙ্গীর আলম কাজল,প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, ক্রীড়া সম্পাদক আব্দুর বশিদসহ বিজিবির বিভিন্ন সেক্টরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

টেকনাফে “কামসো মেধা অন্বেষণ’ বৃত্তি পরীক্ষা

‘দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

লামা স্বপ্নকানন বিদ্যাপীঠের যাত্রা শুরু

বিএনপিকে কী বার্তা দেবেন খালেদা জিয়া

পতন থেকে বের হতে পারছে না দেশের শেয়ারবাজার

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভারতের নাগরিকত্ব আইন পর্যবেক্ষণ করছে বাংলাদেশ

মুক্তিসংগ্রামের ইতিহাসের কলঙ্কিত দিন আজ

রামুতে ১৫ ডিসেম্বর থেকে ৭ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

টেকনাফে বন্দুকযুদ্ধে দুইজন নিহত

‘রোহিঙ্গা শিশুদের শিক্ষার দায় আন্তর্জাতিক সম্প্রদায়ের’

মুর্শিদাবাদে বিক্ষোভ, রেল স্টেশন ভাঙচুর

ইসলামাবাদে কবরস্থানের সীমানা প্রাচীর ভাংচুর- জনমনে ক্ষোভ

চার শতাধিক অসহায়কে শীতবস্ত্র দিলেন কুতুবদিয়া ইউএনও জিয়াউল হক মীর

চট্টগ্রামে নোয়াখালীর নুরুল আলম ছুরিকাঘাতে নিহত

কালারমারছড়ায় একরে আড়াই কোটি টাকা ক্ষতিপূরণ মূল্যের দাবিতে সভা

স্বপ্নজালের উদ্যোগে নাজিরারটেকে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালা

শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস

ব্রাজিল্টিনা মিনিবার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

রামুর ফতেখাঁরকুলে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৪