আবুল কালাম, চট্টগ্রাম :

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র উদ্দ্যোগে মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) চট্রগ্রাম দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, বিপিএম, পিপিএম (বার), সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কমিশনার মহোদয় বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা করেন। সভায় সিএমপি’র সেবা তহবিল হতে পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১৪ লক্ষ টাকা প্রদান করা হয়।

এছাড়াও বেলা ১২ টার সময় সিএমপি’র কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সেপ্টেম্বর ও অক্টোবর-২০১৯ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সেপ্টেম্বর-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৫০ (পঞ্চাশ) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১ লক্ষ ৯৩ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। সেপ্টেম্বর-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ কামরুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিন) সুলতান মোহাম্মদ আলী খান, পুলিশ পরিদর্শক স্বপন কুমার নাথ, সিএসবি, এসআই/কাউসার হামিদ ও এসআই/আব্দুল কাদের, চান্দগাঁও থানা।

অক্টোবর-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৪৩ (তেতাল্লিশ) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১ লক্ষ ৭৯ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। অক্টোবর-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক (হ্যালো ওসি), শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার), অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ কামরুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, (ট্রাফিক-উত্তর) জনাব মোঃ মিজানুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (বায়োজিদ বোস্তামী জোন) পরিত্রান তালুকদার, পুলিশ পরিদর্শক মোঃ নাসির আহমদ, সিএসবি, পুলিশ পরিদর্শক প্রিটন সরকার, অফিসার ইনচার্জ, বায়োজিদ বোস্তমী থানা।

পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যদের’কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও ডিবি’কে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। পুলিশ কমিশনার সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। সংশ্লিষ্ট ডিসিগণ’কে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে।

এছাড়া কল্যাণ সভায় এসএএফ শাখা হতে এসআই(সঃ) অহিদুর রহমান ৩৯ বছর ১১ মাস ২৯ সফলতার সহিত চাকুরী কাল শেষে অবসর গ্রহণ করায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর বিদায় সংবর্ধনা প্রদান করেন।