প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার শহরের পাহাড়তলীর প্রাণকেন্দ্রে অবস্থিত জেলার স্বনামধন্য ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রাহমানিয়া মাদ্রাসা হাফেজখানা ও এতিমখানার ৪৩তম বার্ষিক সভা আগামী ৩ ডিসেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতি বছরের মতো এইবছরও সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে মাদ্রাসার প্রাঙ্গণে এই সভার বিশাল আয়োজন হতে যাচ্ছে। মাদ্রাসার মুহতামিম (পরিচালক) মুফতি সোলাইমান কাশেমী সাহেবের সার্বিক তত্তাবধানে ও এলাকার ছাত্র তরুণ যুবক সমাজের সহযোগিতায় এই সভা বাস্তবায়ন করা হবে।

সভার প্রধান আলোচক হিসেবে থাকছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও অত্যন্ত সুপরিচিত হক্কানি আলেম ঢাকার গুলশানে অবস্থিত বায়তুল মামুর জামে মসজিদের খতিব আল্লামা হাফেজুর রহমান সিদ্দিক সাহেব (কুয়াকাটা)। এছাড়া আরো থাকছেন চট্টগ্রামের পটিয়া আল জামিয়া আল ইসলামিয়ার প্রধান পরিচালক আল্লামা মুফতি শাহ আব্দুল হালিম বুখারি সাহেব ও ঢাকা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান পরিচালক আল্লামা মুফতি আরশাদ রহমানী সাহেব এবং টেকনাফের আল জামিয়া আল ইসলামিয়ার পরিচালক আল্লামা মুফতি কেফায়াত উল্লাহ শফিক সাহেব সহ উপস্থিত থাকবেন দেশবরেণ্য নানা আলেম ওলামায়ে একরামগণ।

এতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজারো আলেম ওলামা ও ইসলামী তৌহীদি জনতার সমাগম ঘটবে। ঐতিহ্যমাখা এই মাদ্রসায় পর্যায়ক্রমে জেলার বিভিন্ন এলাকা হতে ছুটে এসে দ্বীনি শিক্ষা অর্জনের মাধ্যমে অনেকেই আলেম হয়েছেন। বর্তমানে উক্ত মাদ্রাসার হাফেজ বিভাগে প্রায় দেড়শ জন, নূরানী বিভাগে দুইশত পঞ্চাশ জন ও একশ জন এতিম সহ প্রায় চার শতাধিক ছাত্র বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত আছেন।

মাদ্রাসার মুহতামিম (পরিচালক) মহোদয় সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি দ্বীনি দাওয়াত ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।