মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া সদরে ক্রীড়াচর্চার জন্য একটি স্টেডিয়ামের প্রয়োজন খুব বেশী। একটি স্টেডিয়াম শুধু ক্রীড়ার জন্য নয়, তরুণ ও যুবসমাজকে মাদক বিমুখ করতেও বিরাট অবদান রাখে। এ উপলব্ধি থেকে উখিয়া সরকারি হাই স্কুল মাঠকে একটি মিনি স্টেডিয়ামে রূপান্তর করার চেষ্টা করা হবে। এজন্য যুব ও ক্রীড়া প্রস্তাব প্রেরণ করা হবে।

উখিয়া সরকারি হাই স্কুল মাঠ সোমবার ২৫ নভেম্বর বিকেলে ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ তথ্য জানান।

উখিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে আইওএম এর সহযোগিতায় আয়োজিত এই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উখিয়ার ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, আইওএম এর প্রতিনিধি, উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, পালং খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, অধ্যক্ষ মিলন বড়ুয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রায়হানুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার কবির আহমদ, আবদুল করিম, দিদারুল আলম প্রমুখ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর আগে উখিয়া উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর পরিদর্শন করে উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের সার্বিক কাজকর্ম দেখে সন্তোষ প্রকাশ করেন।

ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ডেইল পাড়া সৈকত ফুটবল দল থাইংখালী খেলোয়াড় সমিতিকে ট্রাইবেকারে ৬-৫ গোলে হারায়। এই ফুটবল টুর্নামেন্টে মোট ১০ টি টিম অংশ নিচ্ছে। অংশ নেয়া টিম গুলো হচ্ছে-(১) জালিয়া পালং ইউনিয়ন ফুটবল দল, জালিয়া পালং ইউনিয়ন। (২) ডেইল পাড়া সৈকত ফুটবল দল-জালিয়া পালং ইউনিয়ন (৩) হলুদিয়া পাতাবাড়ি ফুটবল একাদশ- হলদিয়া পালং। (৪) মরিচ্যা ফুটবল একাডেমি-হলদিয়া পালং। (৫) নবজাগরণ স্পোর্টিং ক্লাব-রত্নাপালং (৬) সিকদার বিল ফুটবল একাদশ-রাজা পালং (৭) রাজাপালং শতদল ক্লাব-রাজা পালং। (৮)পাতাবাড়ি শৈলরঢেবা ফুটবল একাদশ-রাজাপালং। (৯) থাইংখালি খেলোয়াড় সমিতি, পালংখালী। (১০) পালংখালী খেলোয়াড় সমিতি-পালংখালী।

এই ফুটবল টুর্নামেন্ট সফল করতে উখিয়ার উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন। তিনি আরো জানান, এ বছর এই টুর্নামেন্ট শুরু করা হলো। উখিয়া ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৯ সালের ধারাবাহিকতায় পরবর্তী প্রত্যেক বছর আয়োজনের চেষ্টা করা হবে ইনশাল্লাহ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •