ইমাম খাইর, সিবিএন

মহান বিজয় দিবস উপলক্ষে ‘বিজয় ফুল উৎসবে’ কবিতা আবৃত্তিতে চট্টগ্রাম বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র রাহমান শ্রেষ্ঠ। সে এর আগের জেলা পর্যায়ের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে চট্টগ্রাম বিভাগে চান্স পায়।
সোমবার (২৫ নভেম্বর) সকালে চট্টগ্রাম শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিভাগীয় কমিশনের এই প্রতিযোগিতায় কবিতা আবৃত্তিতে বিভাগীয় চ্যাম্পিয়ন হয় রাহমান শ্রেষ্ঠ। একই দিন বিকেলে আনুষ্ঠানিকভাবে তার হাতে কৃতিত্বের সনদ তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), অতিরিক্ত সচিব বাবু শংকর রঞ্জন সাহা ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ হাবিবুর রহমান। এসময় সংশ্লিষ্ট দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রাহমান শ্রেষ্ঠ এখন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।
উদীয়মান মেধাবী ছাত্র ও আবৃত্তিকার রাহমান শ্রেষ্ঠ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন উপলক্ষে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তিতে (গ বিভাগ) টানা সপ্তম বারের মতো চ্যাম্পিয়ন হয়।
গত ১৭ মার্চ কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা এই প্রতিযোগিতা আয়োজন করেছিল।
২০১৩-২০১৯ ‘ক’, ‘খ’ ও ‘গ’ বিভাগ থেকে একটানা সাতবার আবৃত্তিতে প্রথম স্থান ধরে রেখেছে রাহমান শ্রেষ্ঠ।
ইতোপূর্বে সরকারী-বেসরকারি বিভিন্ন অনুষ্ঠানের আবৃত্তি, কৌতুক, চিত্রাংকন ও উপস্থাপনায় শতাধিক প্রথমস্থান পুরস্কারে ভূষিত হয় রাহমান শ্রেষ্ঠ।
বিজয় ফুল উৎসবে চ্যাম্পিয়নশিপ হওয়ার মাধ্যমে শ্রেষ্ঠের জীবনী ধারাবাহিক সফলতার আরেকটি সনদ যুক্ত হলো।
এত অল্প বয়সে হৃদয়ছোঁয়া উচ্চারণ ও আবৃত্তির কারণে রাহমান শ্রেষ্ঠকে ‘শব্দায়ন রত্ন’ উপাধি দিয়েছে তার আবৃত্তি শিক্ষাপ্রতিষ্ঠান শব্দায়ন আবৃত্তি একাডেমি।
এদিকে রহমান শ্রেষ্ঠ-এর ধারাবাহিক অভূতপূর্ব কৃতিত্বের জন্য সর্বমহলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গর্বিত পিতা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান মুফিজ ও মাতা নাছিমা আক্তার। তারা ছেলের সফলতার ধারাবাহিকতা রক্ষার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •