সংবাদদাতা:
চকরিয়া উপজেলার হারবাংয়ের বিশিষ্ট সমাজসেবক মরহুম ইহতিশাম উদ্দীন আহমদ চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।
শুক্রবার (২৩ নভেম্বর) হারবাং বালিকা উচ্চ বিদ্যালয়ে ইয়ূথ ফোরাম আয়োজিত বৃত্তি পরীক্ষায় প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধান বন সংরক্ষক ইশতিয়াক উদ্দীন আহমদ চৌধুরী।
উপস্থিত ছিলেন ইয়ূথ ফোরামের প্রধান উপদেষ্টা হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান।
প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন পোস্তার পাড় সিটি কর্পোরেশন বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামশুল আলম।
সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ছিলন চট্রগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জয়নাল আবেদীন এবং চট্টগ্রামের আনোয়ারা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক সৈয়দুল আবরার।
বিশেষ অতিথি ছিলেন -ইয়ূথ ফোরামের উপদেষ্টা সিটি ব্যাংকের চট্টগ্রাম পথেরহাট শাখার রিলেশনশিপ ম্যানেজার নিয়াজ মোরর্শেদ চৌধুরী।
কেন্দ্র প্রধানের দায়িত্বে ছিলেন ইসলামী ব্যাংকের চট্টগ্রামের নিজাম রোড় শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ সেলিম উদ্দীন।
ইয়ূথ ফোরামের সভাপতি নুরুল আনোয়ার (মুন্না) এবং সাধারণ সম্পাদক মোক্তার আহমদের নেতৃত্বে ফোরামের তরুণ ও মেধাবী সদস্যদের আন্তরিক প্রচেষ্টা এবং নিরলস পরিশ্রমের মাধ্যমে বৃত্তি পরীক্ষা সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে।
বিভিন্ন স্কুল-মাদরাসার ৩য়, ৪র্থ, ৬ষ্ট এবং ৭ম শ্রণীর ছাত্র/ছাত্রীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করে। সুন্দর ও মনোরম পরিবেশে স্বচ্ছতা এবং নিরপেক্ষতার সাথে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১ ডিসেম্বর পত্রিকার মাধ্যমে বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।
মরহুম ইহতিশাম উদ্দীন আহমদ চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা অভিবাবক ও এলাকার জনসাধারণের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। সর্বসাধারণ ও এলাকার সকল স্তরের মানুষের কাছে প্রশংসিত হয়েছে এই মহতী উদ্যোগ।
ইয়ূথ ফোরাম মেধাবী জাতি গড়নে ভূমিকা অব্যাহত রাখবে বলে এলাকার সবশ্রেনীর মানুষলের প্রত্যাশ।
উল্লখ্যে যে, জাতীয় দূর্যোগ কালীন সহায়তা, দরিদ্র ও মেধাবী ছাত্র/ছাত্রীদের শিক্ষা সহায়তা এবং অসহায় ও বিপদগ্রস্ত মানুষের সহায়তা করার জন্য ইয়ূথ ফোরাম নামের এই সমাজিক সংগঠনের যাত্রা শুরু হয়।
ইতিমধ্যে মশা নিধন কর্মসূচীসহ বিভিন্ন সামাজিক কাজে লিপ্ত হয়েছে ইয়ূথ ফোরামের সদস্যরা।
অতিথিরাসহ এলাকাবাসী ইয়ূথ ফোরামের সফলতা কামনা করেছে।
আগামীতে সংগঠনটি আরো বৃহত্তর পরিসরে ভূমিকা রাখবে বলে আশা সবার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •