সেলিম উদ্দীন, ঈদগাঁহ:
কক্সবাজার সদরের শিল্প নগরী ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসাকে আলিম ক্লাসে উন্নিত করণের দাবীতে বিশাল মানববন্ধন করেছে এলাকাবাসী ও প্রাক্তন শিক্ষার্থীরা।
রোববার (২৪ নভেম্বর) বেলা ১ টার দিকে মাদ্রাসার মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
স্থানীয় শিক্ষক নুরুল করিমের উপস্থাপনায় বক্তব্য রাখেন ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও প্রবীণ আ’লীগ নেতা হাজ্বী আবু জাফর , ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম খাঁন, সদর উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও কমিউনিটি পুলিশিং এর সভাপতি ওসমান গনি।
উক্ত মানববন্ধনে বক্তারা যে দাবী উপস্থাপন করেন সেই দাবীর প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মৌলানা নজিব।
মানববন্ধনে স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান, দীর্ঘ ৪২ বছর পর হলেও এই প্রতিষ্ঠানটি দাখিল থেকে আলিমে উন্নতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।
বেশ কয়েকবার আলিমের উন্নতি করণের কার্যক্রম শুরু করলে কথিপয় কিছু লোক বার বার বাধাগ্রস্ত করে। যার কারনে ইউনিয়নের হাজার হাজার আলিম পড়ুয়া শিক্ষার্থী কক্সবাজার জেলার বাহিরে গিয়ে লেখাপড়া করতে হচ্ছে।
যার কারণে একদিকে যেমন শিক্ষার্থীদের আর্থিক ক্ষয়ক্ষতি হচ্ছে তেমনি লেখাপড়ার বিঘ্ন সৃষ্টি হচ্ছে।
বক্তারা আরো বলেন, আগামী ১ মাসের মধ্যে মাদ্রাসা কর্তৃপক্ষ আলিম ক্লাসের কার্যক্রম শুরু না করলে বৃহত্তম আন্দোলন ঘোষণা করা হবে।
১৯৭৭ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়ে ৪২ বছর পর্যন্ত এই শিক্ষা প্রতিষ্ঠানটি আলিম পর্যায়ে উন্নতি করণ না হওয়ায় অতিসত্বর আলিম ক্লাস খোলার জোর দাবী জানান।
এ সময় সাবেক চেয়ারম্যান মাষ্টার আবদুল কাদের, লবন মিল সমবায় সমিতির সভাপতি শামশুল আলম আজাদ, স্থানীয় ৮নং ওয়ার্ডের মেম্বার নাছির উদ্দীন কায়সার, ৯নং ওয়ার্ডের মেম্বার কবির আহমদ, ব্যবসায়ী আকতার আহমদ হাওলাদার, আবু সাদাত মোহাম্মদ সায়েম, আবদু রহমান, মোহাম্মদ ফরহাদ, হেলাল উদ্দীন, আবু তাহের, আয়োজক কমিটির সদস্য কায়েস, খোকা, তুহিন, তারেকসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ মানবন্ধনে অংশ নেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •