আবুল কালাম, চট্টগ্রাম:

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের হিযবুত তাহরীরের চট্টগ্রাম মহানগরীর আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মাদ এরশাদুল আলমকে সহ সংগঠনটির আরো ১৪ জন সদস্যকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যা থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযানে তাদের আটক করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন( সিএমপি)’র অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

শনিবার সকালে নগরীর দামপাড়ায় পুলিশ কমিশনারের কার্যালয়ের সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, শুক্রবার জুম্মার নামাজের পর আন্দরকিল্লা জামে মসজিদে হিজবুল তাহরীরের পক্ষে লিফলেট বিলির পর আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালচনা করে দুইজনকে গ্রেফতার করার পর সিএমপি’র দক্ষিন বিভাগের এডিসি আব্দুর রউফের নেতৃত্বে পরিচালিত সাঁড়াসী অভিযানে আটক হিযবুত হিযবুতের চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মাদ এরশাদুল আলম সহ অন্যান্যদের আটক করা হয়৷

আটককৃত হলেন, ওয়ালিদ ইবনে নাজিম (১৮), ইমতিয়াজ ইসমাইল (২৫), আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), নাসিরুদ্দিন চৌধুরী (২৯), নাজমুল হুদা (২৭), লোকমান গণি (২৯), মোহাম্মাদ করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান রানা (২০), আরিফুল ইসলাম (২০), আজিমুদ্দিন (৩১), মো. আজিমুল হুদা (২৪), আফজাল হোসেন আতিক (৩৫), মো. সম্রাট (২২)।

আবুল মোহাম্মদ এরশাদুল চট্টগ্রামের একটি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক।

ব্রিফিং এ জানানো হয়, সাম্প্রতি কোচিং ক্লাসের আড়ালে শিক্ষার্থীদের এই সংগঠনের কাজে সম্পৃক্ত করা হচ্ছে৷ তাই অভিভাবকদের শিক্ষক ও কোচিং ক্লাসে দেয়ার আগে ভালোভাবে খোঁজ নেয়ার অনুরোধ জানানো হয়।

পুলিশের ৫টি টিম পাঁচভাগে ভাগ হয়ে এই অভিযান চালায়।

অভিযানে আটককৃতদের মধ্যে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। এসময় নগদ ২ লক্ষ ৮২ হাজার টাকা ও কালো কাপড়ে কালেমা লিখা সংগঠনের পতাকা উদ্ধার করা হয়৷