প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিনের ৩য় বর্ষ পদার্পণ উপলক্ষে মাদকমুক্ত কক্সবাজার বিনির্মানে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও প্রতিষ্ঠা বার্ষিকী পত্রিকার নিজস্ব কার্যালয় এবিসি সুপার মার্কেটের ৩য় তলায় পালিত হয়েছে । উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া থানার চৌকস পুলিশ কর্মকর্তা আবুল মনসুর ও  আপন কন্ঠের সম্পাদক ,কক্সবাজার প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ হোসাইন বিএ। উক্ত আলোচনায় সভা ও প্রতিষ্ঠা বার্ষিকীতে সভাপতিত্ব করেন জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি আবু সায়েম ।

প্রধান অতিথি বাবুল চন্দ্র বণিক বলেন, মাদকমুক্ত কক্সবাজার বিনির্মানে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। মাদকমুক্ত কক্সবাজার বিনির্মানে বর্তমান পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোছাইনের চৌকস পুলিশিং কার্যাবলির মাধ্যমে বর্তমান মাদক শূণ্যের কোঠায়। যাদের দূরদর্শিতা এবং সৃজনশীল কার্যক্রম বাস্তবায়নে কক্সবাজারের বর্তমান পরিবেশ বেশ চমৎকার।

আলোচনা সভা ও প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশেষ অতিথি উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর বলেন, জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিনের জন্য অনেক অনেক শুভ কামনা। মাদকমুক্ত কক্সবাজার বিনির্মানে গণমাধ্যমের ভূমিকা পুলিশের পাশাপাশি সরকারী অন্যান্য ডিপার্টমেন্টের কর্মকর্তাদের উপর বর্তায়। বেসরকারী পর্যায়ে সামাজিক সচেতনতাকে প্রাধান্য দেয়। তিনি আরো বলেন, আলোকিত প্রতিদিনের মতো সবার জীবন হয়ে উঠুক আলোকময়।

বিশেষ অতিথির বক্তৃতায় প্রবীণ সাংবাদিক দৈনিক আপন কন্ঠের সম্পাদক মোহাম্মদ হোছাইন বিএ বলেন, কক্সবাজারে বর্তমান ভূইঁফোড় ও হলুদ সাংবাদিকের দৌরাত্ম্য বেশী। যার কারণে প্রকৃত সাংবাদিকরা ঝুঁকির মুখে রয়েছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে প্রকৃত সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

সভাপতির বক্তৃতায় কক্সবাজার জেলা প্রতিনিধি আবু সায়েম বলেন, মফস্বল শহরে সাংবাদিকতা করা খুবই চ্যালেঞ্জিং । প্রতিনিয়ত কর্মক্ষেত্রে ঝুকিঁ জড়িত । সাংবাদিকতা পেশার মান অক্ষুন্ন রাখতে তিনি শিক্ষিত সাংবাদিকদের মূল্যায়নের আহ্বান জানান। আলোকিত প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী এবং আলোচনা সভায় সরকারী, বেসরবকারী এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত হওয়ায় আগত অতিথিদের ধন্যবাদ জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •