মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা পুলিশের ব্যবস্থাপনায় আগামী শনিবার ২৩ নভেম্বর মহেশখালী উপজেলার কালারমারছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জলদস্যুদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে নগদ অর্থ দেওয়া হবে। জলদস্যু ও অস্ত্রের কারিগরেরা আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি’র কাছে অস্ত্র ও গোলাবারুদ জমা দেবে, সাথে সাথে তাদেরকে সরকারিভাবে প্রাথমিক প্রণোদনা হিসাবে নগদ ৫০ হাজার টাকার একটি পেকেট হস্তান্তর করা হবে। বিষয়টি শনিবারের জলদস্যু আত্মসমর্পণ প্রক্রিয়ার সাথে মধ্যস্থতাকারী হিসাবে সক্রিয়ভাবে কর্মরত, আনন্দ টিভি’র বিশেষ প্রতিনিধি এম.এম আকরাম হোসাইন সিবিএন-কে নিশ্চিত করেছেন। রাষ্ট্রীয় তহবিল হতে এ অর্থ দেওয়া হবে। এরপরও আত্মসমর্পণকারী জলদস্যু, অস্ত্রের কারিগরদের সরকার বিভিন্নভাবে পূণর্বাসন করবে বলে সিবিএন-কে জানান তিনি। তাদের মামলার বিষয়েও রাষ্ট্রীয়ভাবে সহায়তা করা হবে।

এই আত্মসমর্পণ অনুষ্ঠানের প্রস্তুতি শতভাগ সম্পন্ন হয়েছে। মহেশখালী উপজেলার কালারমারছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ শুক্রবার ২২ নভেম্বর বিকেলে পরিদর্শন করে এমনটি সিবিএন-কে জানিয়েছেন-সাংবাদিক, পেকুয়া উপজেলার উজানটিয়ার সন্তান এম.এম আকরাম হোসাইন।

এই আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) যথাক্রমে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে শনিবার ২৩ নভেম্বর সকাল ৯ টায় প্রথম ফ্লাইটে কক্সবাজার পৌঁছাবেন। সেখান থেকে তাঁরা কিছুক্ষণের জন্য সার্কিট হাউসে অবস্থান করে জলদস্যু আত্মসমর্পণ অনুষ্ঠানের সামগ্রিক বিষয়াবলী জ্ঞাত হবেন। এরপর শনিবার সকাল সোয়া ১০ টার দিকে সমুদ্র পথে স্পীডবোট যোগে জলদস্যু ও অস্ত্রের কারিগর আত্মসমর্পণের জন্য নির্ধারিত মাঠ কালারমারছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

এই আত্মসমর্পণ অনুষ্ঠানে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, স্থানীয় অন্যান্য সংসদ সদস্যগণ, র‍্যাবের কর্মকর্তা, বিজিবি’র রিজিওন কমান্ডার, কোস্টগার্ডের প্রতিনিধি, মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফ বাদশা, কালারমারছরার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ সহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেবেন বলে সিবিএন-কে বিশ্বস্ত সুত্র নিশ্চিত করেছেন। কক্সবাজার জেলা পুলিশ আয়োজিত এই অনুষ্ঠানে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সভাপতিত্ব করবেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •