মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদ্য প্রয়াত সিনিয়র সদস্য এডভোকেট জাহাঙ্গীর আলম ও এডভোকেট এ.ইউ.এম জিল্লুল করিমের স্মরণে ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা বৃহস্পতিবার ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ এর সভাপতিত্বে তাঁর এজলাসে কক্সবাজারে কর্মরত সকল বিচারক ও এডভোকেটদের উপস্থিতিতে ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। ফুলকোর্ট রেফারেন্সে আইনজীবীদ্বয়ের জীবনী পাঠ করবেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি আ.জ.ম মঈন উদ্দিন। পাঠকৃত আইনজীবীদ্বয়ের জীবনীর উপর আলোকপাত করে বক্তব্য রাখবেন জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ। অনুষ্ঠান সঞ্চালন করবেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল। পরে একইদিন সকাল ১১ টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আইনজীবীদ্বয়ের স্মরণে সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেলের সঞ্চালনায় শোক সভা অনুষ্ঠিত হবে। ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা উপলক্ষে এদিন কক্সবাজার জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল কার্যক্রম বন্ধ থাকবে।

প্রসংগত, কক্সবাজার শহরের মধ্য টেকপাড়া নিবাসী এডভোকেট জাহাঙ্গীর আলম (৬২) গত ১১ নভেম্বর ভোর সাড়ে ৫ টার দিকে টেকপাড়ায় নিজ বাসভবনে শেষ ইন্তেকাল করেন। মরহুম এডভোকেট জাহাঙ্গীর আলম কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছারের ভগ্নিপতি ও খালাত ভাই ছিলেন। এডভোকেট মরহুম জাহাঙ্গীর আলমের গ্রামের বাড়ি চকরিয়া পৌরসভার নামার চিরিঙ্গা এলাকায়।

অপরদিকে, কুতুবদিয়া উপজেলার লেমশিখালী নিবাসী মৃত সুজা উদ্দিন মাষ্টার এর পুত্র কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট এ.ইউ.এম জিল্লুল করিম ১৫ নভেম্বর সন্ধ্যা ৭ টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি তিনি দীর্ঘদিন দূরারোগ্য ক্যান্সারে ভোগছিলেন।