বান্দরবান প্রতিনিধি, ২০ নভেম্বর ২০১৯ ॥

পেশাদার সাংবাদিকদের বান্দরবান প্রেসক্লাবে অর্ন্তভূক্তির দাবীতে প্রেসক্লাবে অনুষ্ঠিত সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষণা দিয়েছেন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার পেশাদার সাংবাদিকেরা। বুধবার দুপুরে বান্দরবানে কর্মরত পেশাদার গনমাধ্যমকর্মীরা অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়।

বান্দরবান জেলার প্রথম আলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক জনকন্ঠ ও সময় টিভির প্রতিনিধি এস.বাসু দাস, ডেইলী স্টার প্রতিনিধি সঞ্জয় বড়ুয়া, এনটিভি, দৈনিক যুগান্তর ও আজাদী পত্রিকার প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, আরটিভি, দৈনিক সংবাদ ও পূর্বদেশ প্রতিনিধি শাফায়েত হোসেন, একুশে টিভি, বাংলাট্রিভিউন প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মাছরাঙ্গাটিভি প্রতিনিধি কৌসিক দাস, দৈনিক সমকাল প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মংসানু মারমা, বৈশাখী টিভি প্রতিনিধি জহির রায়হান, এসএ টিভি, বিডিনিউজ২৪ প্রতিনিধি উসি থোয়াই, দৈনিক আমাদের সময় ও সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি এন.এ জাকির, ইন্ডিপেনডেন্ট টিভি প্রতিনিধি মংখিং সাইন, জিটিভি প্রতিনিধি মো: ইসহাক, এশিয়ান টিভি-দৈনিক মানবজমিন প্রতিনিধি নূরুল কবীর, মোহনা টিভি ও দৈনিক গিরিদর্পন প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, দৈনিক সাঙ্গু প্রতিনিধি আবুল বশর নয়ন’সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত গনমাধ্যমকর্মীরা।

প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা ও জনকন্ঠ প্রতিনিধি এস.বাসু দাস বলেন, প্রেসক্লাব পেশাদার সাংবাদিকদের একটি সংগঠন। কিন্তু বান্দরবান প্রেসক্লাব তার ব্যতিক্রম। বান্দরবান প্রেসক্লাবে ১৪ জন সদস্য থাকলেও পেশাদার সাংবাদিক রয়েছে ৪-৫ জন। অন্যরা বর্তমানে সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ততা নেই। কিন্তু সরকারি অর্থায়নে নির্মিত বান্দরবান প্রেসক্লাব ভবনটি তাদের ১৪ জনের ব্যক্তি মালিকানা যৌথ সম্পত্তি মনে করে ব্যবহার করে আসছেন। এ জন্য আমরা পেশাদার ও সক্রিয়ভাবে কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা জানাচ্ছি। প্রেসক্লাবে পেশাদার সাংবাদিকদের অর্ন্তভূক্তি করা এবং প্রেসক্লাবের দ্বার সকল কর্মরত সাংবাদিকদের উন্মোক্ত করার দাবী জানাচ্ছি। দাবী পূরণ না হওয়া পর্যন্ত প্রেসক্লাবে অনুষ্টিত সকল অনুষ্ঠানমালা এবং সংবাদ বর্জনের ঘোষণা দেয়া হয়েছে। প্রতিবাদের অংশ হিসাবে আগামী ২২ নভেম্বর বান্দরবান প্রেসক্লাবে গঠিত নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান থেকে পেশাদার কর্মরত সাংবাদিকরা বিরত থাকার সিদান্ত নিয়েছে।