মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খায়রুল হক, ৩ দিনের সফরে কক্সবাজার এসেছেন। সোমবার ১৮ নভেম্বরে বিচারপতি এ.বি.এম খাইরুল হক, বিচারপতি এ.টি.এম ফজলে কবির, আইন কমিশনের মূখ্য গবেষনা কর্মকর্তা (জেলা জজ) ফৌজুল আজিম কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক, কক্সবাজার জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন, জেলা জজ আদালতের নাজির আমিনুল ইসলাম আশেক, উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা তাদের ফুল দিয়ে স্বাগত জানান। বিষয়টি কক্সবাজার জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

প্রশাসনিক কর্মকর্তা সিবিএন-কে আরো জানান, বাংলাদেশ আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খায়রুল হক ও অন্যান্যরা কক্সবাজার অবস্থানকালে সোমবার রাত্রে হোটেল ওশান প্যারাডাইজের সম্মেলন কক্ষে বিচার বিভাগ ব্যবস্থাপনা সংক্রান্ত এক গুরুত্বপূর্ণ সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন। পরদিন মঙ্গলবার ১৯ নভেম্বর বিকেল সাড়ে ৩ টায় কক্সবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আইনজীবী ও মানবাধিকার কর্মীদের সাথে এবং একইদিন রাত্রে কক্সবাজার হিলটপ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে কক্সবাজারের বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন।

প্রসঙ্গত, বিচারপতি খাইরুল হক প্রধান বিচারপতি থাকাবস্থায় দেশে জাতীয় সংসদ নির্বাচনকালে তত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিধান সংক্রান্ত একটি মামলার রায়ে বাংলাদেশের সংবিধান থেকে ‘তত্বাবধায়ক সরকার ব্যবস্থা’ সম্পূর্ণ বিলুপ্ত করে দেন।