জেলা আওয়ামী লীগের মূলতবী সভায় ৬ সিদ্ধান্ত

সংবাদ বিজ্ঞপ্তি:
বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার মূলতবী সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ নভেম্বর বিকালে শহরের লালদীঘির পাড়স্থ দলীয় কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা।

সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র এর সঞ্চালনায় সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।
সিদ্ধান্তের মধ্যে রয়েছে:
১। টেকনাফ উপজেলাধীন টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামী লীগ, হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগ ও বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল যথাযথ ভাবে সাংগঠনিক প্রক্রিয়ার অুনষ্ঠিত হয়নি, বিধায় তা অগ্রহণযোগ্য ও বাতিল বলে গণ্য হবে।

জেলা আওয়ালী মীগের সিদ্ধান্ত অনুযায়ী টেকনাফ উপজেলা আওয়ালীমীগের সভাপতি/সাধারণ সম্পাদক ঐক্যভাবে উক্ত ইউনিয়ন সমূহের সম্মেলনকে তারিখ নির্ধারণ পূবর্ক সফল ভাবে সম্মেলন সমাপ্ত করবেন।

২। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম জোরদার করায় লক্ষ্যে সর্বসম্মতিক্রমে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

৩। জেলার অধীনে অন্যান্য উপজেলা সমূহকে জেলা আওয়ামী লীগের প্রদত্ত সিদ্ধান্ত অনুযায়ী সম্মেলন ও সাংগঠনিক কার্যক্রম চলমান রাখা সিদ্ধান্ত প্রদান করা হয়। অনুপ্রবেশকারী মাদক ব্যবসায়ী, চিহ্নিত সন্ত্রাসীদের কমিটিতে স্থান না দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

৪। সদর উপজেলা আওয়ামীলীগের চলমান ওয়ার্ড সম্মেলন দ্রুত সমাপ্ত করার সিদ্ধান্ত প্রদান করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারণ সম্পাদক কক্সবাজার সদরে অবস্থানরত জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক কে সাথে নিয়ে পরবর্তী সভায় ঈদগাও থানার সাংগঠনিক উপজেলার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

৫। তৃণমুল পর্যায়ে সম্মেলনে বর্তমান সরকার উন্নয়ন কমকান্ডের ফিরিস্তি তুলে ধরার নির্দেশনা দেওয়া হয়। কক্সবাজার লিংক রোড হতে হলিডে মোড় পর্যন্ত রাস্তা ৪ লেইন প্রসস্থের চলমান কাজের সকল জনসাধারণকে সহযোগীতা করার আহবান জানানো হয়। সভায় চলতি মৌসুমে লবণ চাষীরা যাহাতে ন্যার্য্য মুল্য পায় সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও আমদানী নিষিদ্ধ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

৬। মুজিব বর্ষ উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত ও কর্মসূচী অনুযায়ী কক্সবাজার জেলা আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় বণার্ঢ্য ভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শর্ত বার্ষিকী “মুজিব বর্ষ” পালন করবে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা গ্রহনের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন- আশেক উল্লাহ রফিক এম.পি, এড. বদিউল আলম সিকদার, মাহবুবুল হক মুকুল, এড. রনজিত দাশ, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, এড. আয়াছুর রহমান, এড. ফরিদুল আলম, এড. তাপস রক্ষিত, এড. সুলতানুল আলম, এম.এ. মনজুর, আবু তাহের আজাদ, মিজানুর রহমান, এড. আব্দুর রউফ, মিজানুর রহমান।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামের ইপিজেডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৬

লম্বরী মলকাবানু হাইস্কুলের ৯ম শ্রেনীর ছাত্রী অপহৃত

ইয়াবার প্যাকেটে ‘ডাল’

মিয়ানমার সফরে রোহিঙ্গা সমস্যা নিয়েও আলোচনা

ব্যারিস্টার হলেন খালেদা জিয়ার নাতনী জাইমা

আমি কি একটু বিষণ্ণও হতে পারবোনা?

মানুষ কষ্ট পাবে বলে ওয়ান ইলাভেনে কক্সবাজারের দায়িত্ব নিই নাই : ফোরকান আহমেদ

আত্মীয় ছাড়া অন্যরাও কিডনি দিতে পারবেন

বঙ্গবন্ধুকে স্মরণ করলেন জামায়াতের নতুন আমির, কিন্তু

দেশের সব স্বাস্থ্যকন্দ্রে দেওয়া হবে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন

রোহিঙ্গাদের সহায়তায় জাতিসংঘের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন টিআইবির

চকরিয়ায় দুইদিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন

মাটি কেটে কদ্দাছড়ার শাখাখাল ভরাট কাজ বন্ধের নির্দেশ

রোহিঙ্গাদের হামলায় রক্ত ঝরলো স্থানীয় যুবকের

শহরে পণ্যের গুদামে আগুন, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ডিসি কলেজের শিক্ষার্থীদের জীবনের গল্প শোনালেন সিএসপি হাসনাত আবদুল হাই

হিমছড়িতে গভীর রাতে কৃষকের ৫ লাখ টাকার গাছ ধ্বংস

স্থানীয় শিশুদের ১০ হাজার হাইজিন কিট দিয়েছে সেভ দ্য চিলড্রেন

ছাত্রদলের জালিয়াপালং উত্তর-দক্ষিণ, হলদিয়াপালং উত্তর ও পালংখালী কমিটি বিলুপ্ত 

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে লেকচার দিতে ড. রাহমান নাসিরের অস্ট্রেলিয়া গমন