শাপলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে খালেক সহ ১৪ জনের মনোনয়ন বৈধ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট আবদুল খালেক সহ ১৪ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে ২ জন চেয়ারম্যান পদপ্রার্থীর মনোনয়নপত্র।তারা হলেন-মনির আহমদ ও সালাহ উদ্দিন হেলালী কমল। আর মেম্বার পদে দাখিলকৃত ৭১ জন প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ হয়েছে। যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) নুরুল হক (৩) আবদুল গফুর (৪) মোহাম্মদ নুরুল হুদা (৫) গিয়াস উদ্দিন সিকদার (৬) আবদুল খালেক (৭) ওসমান সরওয়ার (৮) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (৯) মোহাম্মদ রফিকুল ইসলাম (১০) এ.কে.এম ইলিয়াস (১১) বদর উদ্দিন (১২) মোহাম্মদ আলম (১৩) মোহাম্মদ শাহজাহান ফারুকী ও (১৪) সোহেল রানা। এছাড়া ৯টি সাধারণ ওর্য়াডে ৫৭ জন মেম্বার প্রার্থী এবং ৩ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৪ জন মহিলা প্রার্থীর দাখিলকৃত সকল মনোনয়নপত্র বৈধ হয়েছে। বিষয়টি শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ জুলকার নাঈম সিবিএন-কে নিশ্চিত করেছেন। আগামী ১২ ডিসেম্বর বৃহস্পতিবার এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাচায়ে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা কোন প্রার্থীরা ১৮ ও ১৯ নভেম্বর, সোমবার ও মঙ্গলবার প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস. এম সাহাদাত হোসেনের কাছে আপীল করতে পারবেন। আগামী ২৪ নভেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৫ নভেম্বর সোমবার প্রতীক বরাদ্দ এবং ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোট গ্রহন করা হবে। প্রসংগত, শাপলাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আবদুল খালেকের মনোনয়নপত্র বাছাইকালে নদীদখলকারী হিসাবে অভিযোগ এনে প্রতিপক্ষ তাঁর মনোনয়নপত্র বাতিলের দাবি জানালে রিটার্নিং অফিসার মোঃ জুলকার নাঈম অভিযোগকারীদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রামাণ্য ডকুমেন্টস দেখানোর জন্য রোববার ১৭ নভেম্বর বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত সময় দেন এবং সেসময় পর্যন্ত এডভোকেট আবদুল খালেকের মনোনয়নপত্রের বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হবেনা বলে জানান। কিন্তু উক্ত সময়ের মধ্যে অভিযোগকারীরা ডকুমেন্টস দেখাতে নাপারায় শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ জুলকার নাঈম এডভোকেট আবদুল খালেকের মনোনয়নপত্রটি বৈধ ঘোষনা করেন।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৯৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র রয়েছে ৯ ওয়ার্ডে ৯ টি।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা মানবাধিকার কমিশনের উদ্যোগে মানবাধিকার দিবস পালিত

কক্সবাজার পৌরসভা ২নং ওয়ার্ডে বিট পুলিশিং কার্যক্রমের শুভ সূচনা

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট

রোহিঙ্গা গণহত্যার ১ম দিনের শুনানি শেষ, যা জানানো হলো আদালতকে

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান

টিসিবি’র পেঁয়াজে রাঙামাটির বাজারে স্বস্তি, ক্রেতাদের ভিড়

কক্সবাজার জেলা ফুটবল লীগ উদ্বোধন

সিএমপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে ১১ ডিসেম্বর

খরুলিয়ায় প্রবাসীর স্ত্রীকে শ্লীলতাহানি ও মারধর করে দোকান দখল

লোহাগাড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

জনগণের ভ্যাটেই দেশ উন্নয়নে এগিয়ে যাবে -মেয়র নাছির

ঈদগাঁওতে দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক আটক

পেকুয়ায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন

শাপলাপুরে হবে ত্রিমূখী লড়াই

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে মিয়ানমারে গণহত্যার প্রমাণ পেয়েছি-গাম্বিয়া

কক্সবাজারে উৎপাদিত পণ্যে ’মেড ইন কক্সবাজার’ নামে ব্রান্ডিং করার পরামর্শ ব্যবসায়ীদের

হেগের আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা গণহত্যার শুনানি শুরু

মহেশখালীতে বিপুল পরিমাণ মালামালসহ অস্ত্র কারীগর গ্রেফতার

কক্সবাজারে ৬ লাখ ৩৫ হাজার জনকে দেয়া হচ্ছে কলেরা টিকা

মানবাধিকার বিড়ম্বনায় কেরামত আলী