এফএম সুমন, পেকুয়া:
বহু প্রতিক্ষার পর বঞ্চিত, অবহেলিত জনপদ মেহেরনামা এলাকার উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।
শনিবার (১৬ নভেম্বর) সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে কেন্দ্র উদ্বোধন ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী।
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নাছির উদ্দিন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে আবু হেনা মোস্তফা কামাল চৌধুরী বলেন, আমি একজন শিক্ষা বান্ধব মানুষ। মেহেরনামার ইতিহাসের প্রথম জন্ম দিনে আমি আজ ইতিহাসের স্বাক্ষী হয়ে রইলাম। দীর্ঘ সময়ের পর আজ এই কেন্দ্রটি স্থাপন হল। আশা করছি অতি স্বত্তর এই মেহেরনামা ইউনিয়নটি একটি স্বতন্ত্র ইউনিয়ন রুপে রুপান্তরিত হবে।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা জননেত্রী শেখ হাসিনা এই বাংলাদেশকে নিরক্ষর মুক্ত করে সুশিক্ষিত জাতি হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। শিক্ষক সমাজকে তিনি সম্মানের সাথে মূল্যায়ন করছেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) উম্মে কুলছুম মিনু বলেন, অনেক চেষ্টার মাধ্যমে এই এলাকার সন্তান তরুণ নেতা নাছির উদ্দিন বাদশা’র প্রচেষ্টায় দীঘ ৮৫ বছর পর এই অবহেলিত জনপদে উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রটি স্থাপিত হলো।
এই বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে উপজেলা পরিষদের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা দেয়া হবে।
প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য, সাবেক ছাত্রনেতা এস.এম গিয়াস উদ্দিন।
তরুণ রাজনীতিবিদ নাছির উদ্দিন বাদশা এই কেন্দ্র প্রতিষ্ঠার জন্য গত ২০১৮ সালের নভেম্বর থেকে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।
তিনি মেহেরনামাকে ইউনিয়নে রূপান্তরের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।
সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য উজানটিয়া ইউপি চেয়ারম্যান এম. শহিদুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযুদ্ধা কমান্ডার মাষ্টার ছাবের আহমদ, পেকুয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার হানিফ চৌধুরী, পেকুয়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার জাহাঙ্গীর ছাত্তার, অবসরপ্রাপ্ত শিক্ষক মাষ্টার আহমদ কবির, কেন্দ্রের সচিব ও প্রধান বিদ্যালয়ের শিক্ষক মোতাহেরা বেগম, ইসমাইল মেম্বার। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন রাজাখালী এয়ার আলী খাঁন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জাহেদ উল্লাহ, সমাজকর্মী কাজী আনাছ, উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস আবু তালেব, উপজেলা যুবলীগের সহ-সভাপতি জিয়াবুল হক জিকু, আওয়ামীলীগ নেতা আফতাব উদ্দিন বাবুল, সাবেক ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম সাহেদ ও আমিরুল খোরশেদ চৌধুরী, ম্যানেজিং কমিটির সদস্য শহিদুল ইসলাম, মোমেনা সোলতানা ছুট্টু, জিয়াবুল হক মেম্বার, শিক্ষক খাতুনে জন্নাত, ঊষা রাণী শীল,আবুল হোছাইন, ফৈজুন্নেছা খানম,ওবাইদুল্লাহ, অফিস সহায়ক ইব্রাহীম, আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম, কাইছার উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি, অভিভাবক এবং ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠান শেষে কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মেহেরনামা ইউনিয়ন পরিষদ বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা নাছির উদ্দিন বাদশা নিজ উদ্যোগে অতিথিবৃন্দ ও কেন্দ্র সুপার মোকাদ্দেছুর রহমান, কেন্দ্র সচিব মোতাহেরা বেগমকে সম্মাননা ক্রেষ্ট ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী সবার হাতে তুলে দেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •