হ্নীলা ইউনিয়ন আ’লীগের সম্মেলন : রাশেদ মাহমুদ আলী সভাপতি ও জামাল সাধারণ সম্পাদক

হেলাল উদ্দিন, টেকনাফ।
বাংলাদেশ আওয়ামী লীগ হ্নীলা ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দিতায় রাশেদ মাহমুদ আলী সভাপতি এবং শিল্পপতি জামাল আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

১৬নভেম্বর বিকাল ৩টায় উপজেলার হ্নীলা বাসষ্টেশনের ছৈয়দ উল্লাহ মার্কেট চত্বরে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার খলিলুর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমদ সাকী ও ছাত্রলীগ নেতা হেলাল উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য রশিদ আহমদ,উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ,সদস্য ছালেহ আহমদ মেম্বার,হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাফর সাদেক,বাহারছড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ কোম্পানী,সাধারণ সম্পাদক হাসান উল্লাহ,হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী,উপজেলা ওলামা লীগের সভাপতি ক্বারী ফরিদুল আলম।

সভার শুরুতে মরহুম হ্নীলা ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এইচকে আনোয়ারের স্মরণ ও আত্মার প্রতি সম্মান দেখিয়ে সকলে দাড়িয়ে সম্মান প্রদর্শন করেন। এরপর উক্ত সম্মেলনে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্নসাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনি, আওয়ামী লীগ নেতা আলমগীর চৌধুরী,হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জামাল আহমদ, হ্নীলা ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সোলতান আহমদ,সাধারণ সম্পাদক তাসনিম মাহমুদ, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আমিন কালু,সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মৌলভী শাকের আহমদ,সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আয়ুব খাঁন,সাধারণ সম্পাদক আনেয়ার হোসেন, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আলম,সাধারণ সম্পাদক জলাল উদ্দিন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোছন মেম্বার,সাধারণ সম্পাদক মোঃ রফিক আদনান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাষ্টার হেলাল উদ্দিন,সাধারণ সম্পাদক মীর কাসেম সওদাগর, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হোছাইন,সাধারণ সম্পাদক আবুল হোছাইন, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম, সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক, জেলা ছাত্রলীগের সদস্য আব্দুল্লাহ আল মামুন,হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রফিকসহ প্রমুখ।
এতে প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত্যুরমুখে দাড়িয়ে নিপীড়িত বাঙ্গালী জাতিকে সোনার মানুষ হিসেবে গড়ে তোলার বড় স্বপ্ন নিয়ে ১৯৭১সালে দেশ স্বাধীন করেন। দেশের ক্ষমতালোভী কিছু কুচক্রীমহল ১৯৭৫সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে বাঙ্গালী জাতির আশা-আকাংখা ও স্বপ্নকে গুড়িয়ে দেয়। সৌভাগ্যক্রমে তাঁরই উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে দেশে এসে রাজনীতি শুরু করেন। জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী রাজনৈতিক নেতৃত্বের ফলে বাঙ্গালী আজ উন্নয়নশীল,ক্ষুধা এবং দারিদ্রমুক্ত। বর্তমানে চলমান দূর্নীতি ও ক্যাসিনো বিরোধী এবং দলের শুদ্ধি অভিযান বিশ^ব্যাপী প্রশংসা কুড়িয়েছে। বিশে^র প্রভাবশালী রাজনৈতিক নেতাদের কাতারে দাড়িয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে তৃনমূল পর্যায়ে সৎ, যোগ্য ও মেধাবী নেতৃত্ব নির্বাচনের বিকল্প নেই। তাই এই সম্মেলনের মাধ্যমে আপনাদের গ্রহণযোগ্য নেতৃত্ব নির্বাচন করতে হবে।
এরপর সম্মেলন শেষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন শুরু হয়।
এতে সভাপতি পদে রাশেদ মাহমুদ আলী এবং শিল্পপতি জামাল আহমদের নাম প্রস্তাব করা হয়। প্রস্তাবিত পদের বিপরীতে প্রতিদ্বন্দি কোন প্রার্থী না থাকায় হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে রাশেদ মাহমুদ আলী সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে শিল্পপতি জামাল আহমদকে বিজয়ী ঘোষণা করা হয়।

সর্বশেষ সংবাদ

‘অবিবাহিত যুগল হোটেলে থাকা অপরাধ নয়’

বাহারছ‍ড়া ওয়াপদা মসজিদ সংলগ্ন এতিমখানা ও মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৭

শাপলাপুর ইউপি নির্বাচনে নিয়োজিত ১৫৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ অনুষ্ঠিত

কক্সবাজার জেলা ফুটবল লীগ বন্ধে শেষ সময়ে বাফুফের চিঠি

চেয়ারের জন্য নয়, মানবসেবার জন্য নেতৃত্ব -মেয়র মুজিব

পশ্চিম লারপাড়ায় মাদক ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

এসএ গেমসে ছেলেদের ক্রিকেটেও সোনা জিতল বাংলাদেশ

ভারতীয় পাথর বহনকারী ট্রেন থে‌কে ২৩৫ বোতল ফেন‌সি‌ডিল উদ্ধার

মহান বিজয় দিবস পালনে জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের প্রস্তুতি সভা

চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষক নিয়োগ

ভারতের মুসলিমবিরোধী নতুন আইন ঘিরে বিতর্ক কেন?

আন্তর্জাতিক বড় ক্রীড়া আসরে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া

চট্টগ্রামে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার

কক্সবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় দাতার দুই বছরের ছেলেকে নিয়ে মহিলা উধাও

বীর বাহাদুরের আন্তরিকতায় পাল্টে যাচ্ছে বাইশারী-ঈদগড় সড়ক

বেগম রোকেয়ার স্বপ্ন আমরা বাস্তবায়ন করছি- এমপি আশেক