সংবাদ বিজ্ঞপ্তিঃ
টেকনাফ সাংবাদিক ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকাল ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আমন্ত্রিত অতিথিরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক পর্ব শুরু করেন।

টেকনাফ সাংবাদিক ইউনিটির সদস্য মাওলানা নুর মোহাম্মদের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়। টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা মমতাজুল ইসলাম মনুর সভাপতিত্বে ও সাংবাদিক ইউনিটি সভাপতির সাইফুল ইসলাম সাইফীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম (সাইফ), উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাং আবুল মনসুর, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল হুদা, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, টেকনাফ আয়কর কর্মকর্তা রাজীব রানা, টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলম বাহদুর, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, টেকনাফ পৌর যুবলীগের আহবায়ক তোয়াক্কুল হোসেন চৌধুরী।

বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিটির উপদেষ্টা মুহাম্মদ ছিদ্দিকুর রহমান।

সভায় উপস্থিত ছিলেন- ইসলামী ব্যাংক টেকনাফ শাখার সাবেক ব্যবস্থাপক শাহজাহান মুনীর,ইউনিয়ন ব্যাংক টেকনাফ হ্নীলা শাখার ব্যবস্থাপক মোহাম্মদ হানিফ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সিরাজুল ইসলাম, সাংবাদিক ইউনিটির প্রধান উপদেষ্ঠা হাফেজ মুহাম্মদ কাশেম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক ইউনিটির উপদেষ্টা গিয়াস উদ্দিন, সিঃ সহ-সভাপতি আব্দুর রহমান, সহ-সভাপতি ছৈয়দুল আমিন চৌধুরী, সহ-সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, যুগ্ম সম্পাদক নুর হাকিম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম মাহমুদ, অর্থ সম্পাদক মোহাম্মদ সেলিম, দপ্তর ও প্রচার সম্পাদক সাইফুদ্দিন মোহাম্মদ মামুন, কার্যকরী সদস্য এম আমান উল্লাহ আমান, এটিএন ফায়সাল। সাধারণ সদস্য আব্দুস সালাম, জাহাঙ্গীর আলম, ফরহাদ আমিন, শাহ মিজবাউল হক বাবলা, আব্দুল মতিন ডালিম, জয়নাল আবেদীন, মোঃ আমিন, শহিদুল ইসলাম শাহেদ, ফরিদ বাবুল, আবদুল কাইয়ুম, সাংবাদিক মোঃ ইসলাম, ইয়াসিন আরাফাত, ফাউন্ডেশন অব রাইজিং হিউমিনিটির সভাপতি আমিনুল হক বাধঁন, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন বাবলু, সিলভারকাপ পরিচালনা পরিষদের সভাপতি হারুন-অর-রশিদ, সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম, সরকারী কলেজের সহকারী কম্পিউটার অপারেটর মোঃ আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি উপজেলা টিম লিডার ইমান হোসাইন।
প্রধান অতিথির বক্তব্যে নুরুল আলম চেয়ারম্যান বলেন, সাংবাদিক হচ্ছে জাতির দর্পণ কিছু সাংবাদিক অশিক্ষিত লোকদেরকে স্থানীয় পত্রিকার কার্ড ব্যবস্থা করে দিয়ে এই মহৎ পেশাকে কলঙ্কিত করা হচ্ছে। আমার মনে হয়না গুটিকয়েক লোক তাদের নিজের নামও সঠিক করে লিখতে পারবে না এই রকম লোকও সাংবাদিক পরিচয় দিয়ে বলে বেড়ায়। এদেরকে চিহ্নিত করার টেকনাফের সাংবাদিকদেরকে লোভ-লালসা প্রত্যাহার করে সবাইকে প্রেসক্লাব গঠন করার আহবান জানান। টেকনাফের সাংবাদিকরা একমত পোষন করলে প্রেসক্লাব গঠন করার জন্য আমি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সাথে নিয়ে উদ্যোগ নেব। তিনি আরো বলেন, মাদক ও মানবপাচারের বিরুদ্ধে লেখনির মাধ্যমে সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নিবাহী কর্মকর্তা সাইফুল ইসলাম (সাইফ) বলেন, আজকে যে আপনারা সকলস্তরের লোকদের নিয়ে একটা অনুষ্ঠানের আয়োজন করছেন। সে ধরনের অনুষ্ঠান উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নেওয়া দরকার, আমরা উদ্যোগ নেওয়ার আগে আপনারা নিয়েছেন। আগামীতে প্রথমআলো গোলটেবিলের মত বৈঠক হলে টেকনাফের বিভিন্ন সমস্যাগুলো চিহ্নিত করে তুলে ধরতে পারবে।
তিনি আরো বলেন, টেকনাফ পর্যটন এলাকা হিসাবে যাহা দরকার সব রয়েছে যেমন পূর্ব পাশে নদী, মধ্যমে পাহাড়,পশ্চিমে বঙ্গোপসাগর এর চেয়ে সৌন্দর্য্য আর কিছু নেই। কিন্তু আমি টেকনাফে যোগদান করার পর থেকে একটি জিনিস লক্ষ্য করছি উপজেলা থেকে যখন বাহির হয়ে বাস স্টেশনের দিকে যায় এত আবর্জনা,যানজট, সড়কের উপর কাচাঁ মাছ ও তরকারীর বাজার এগুলি দেখলে সৌন্দর্য্য হারিয়ে যায়। কয়েকদিনের মধ্যে আপনাদের সহযোগিতায় এগুলো উচ্ছেদ করা হবে।
উক্ত সভায় অতিথি ও পুরস্কৃত সাংবাদিকবৃন্দকে সম্মানা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।