প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারের ঐতিহ্য, ইতিহাস তুলে ধরতে ও সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে কক্সবাজার হ্যারিটেজ ফাউন্ডেশনের সদস্যদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ সড়ক ও সেতু মন্ত্রালয়ের যুগ্ম সচিব জাকির হোসেন।
১৫ নভেম্বর সন্ধ্যায় সড়ক ও জনপদ বিভাগের সার্কিট হাউস কনফারেন্স হলে সভায় জাকির হোসেন বলেন, পর্যটন নগরী কক্সবাজার শুধু সমুদ্র নির্ভর না হয়ে কক্সবাজারে অনেক ঐতিহাসিক নিদর্শন আছে যা আপনাদের তুলে ধরতে হবে। আমরা কক্সবাজারকে একটি ফোকাসে আনতে চাই। সব বানিজ্যিক চিন্তাধারায় না রেখে কক্সবাজারকে তুলে ধরতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, কক্সবাজারের মহেশখালী, রামু কুতুবদিয়াসহ বেশ কিছু জায়গা আছে, যা ইতিহাস ঐতিহাসিক অনেক নিদর্শন বিলুপ্ত প্রায়। যদি ইতিহাস ঐতিহ্য তুলে ধরা যায়, তবে পর্যটকরা দীর্ঘদিন থাকার সম্ভাবনা রয়েছে।
প্রবীন সাংবাদিক ও কক্সবাজার হ্যারিটেজ ফাউন্ডেশনের সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ডঃ মোঃ আতাউর রহমান, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্যাথিংঅং, কক্সবাজার সিটি কলেজের অধ্যাপক আ ন ম হেলাল উদ্দিন, অধ্যাপক মঈনুল হাসান পলাশ, বাংলাভিশনের নিজস্ব প্রতিবেদক মোর্শেদুর রহমান খোকন, সংস্কৃতিকর্মী এমএ মতিন, দৈনিক রূপালী সৈকতের বার্তা সম্পাদক মোঃ নেজাম উদ্দিন, নাট্যকর্মী তানবির সরওয়ার রানা, কবি নাছের ভুট্টো, এম ফয়সাল সাকিব, তৃপর্ণা, জোবাইদা।