আলমগীর মানিক,রাঙামাটি :

আজ থেকে রাঙামাটিতে শুরু হয়েছে ৪ দিনের আয়কর মেলা। “কর প্রদানে স্বত:স্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত হোক রুপকল্প বাস্তবায়ন” এই প্রতিপাদ্যে রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ মিলনায়তনে ৪ দিনব্যাপী আয়কর এই মেলার উদ্বোধন করেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এ সময় কর অঞ্চল- ৩ চট্টগ্রামের কর কমিশনার মোঃ মাহবুবুর রহমান, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি বেলায়েত হোসেন বেলাল’সহ রাঙামাটির গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের কারনে ব্যবসায়ীরা সুস্থ ও সঠিকভাবে ব্যবস্যা করতে পারছেনা। ব্যবসায়ীরা সঠিকভাবে ব্যবসা করতে পারলে ট্যাক্সের পরিমান আরো বাড়তো। তিনি পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানান।

পরে ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে ৪ দিনের আয়কর মেলার উদ্বোধন করেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

পার্বত্য জেলা রাঙামাটিতে আয়কর প্রদানের যোগ্য দুই লাখ মানুষ থাকলেও মাত্র ১২শতাধিক বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ আয়কর প্রদান করছে। বাকিরা এখনো পর্যন্ত আয়কর প্রদানে এগিয়ে আসেনি। আয়কর প্রদানে হয়রানী না হওয়াসহ সহজভাবে আয়কর প্রদান করতে পারে সেই লক্ষ্যে রাঙামাটি শহরেই ইতিমধ্যেই আয়কর অফিসের উদ্বোধন করা হয়েছে।