এম.মনছুর আলম, চকরিয়া :

চকরিয়ায় স্কুল পড়ুয়া সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের ১৫দিন পর রাঙ্গামাটি সদর উপজেলার শান্তিনগর এলাকা থেকে বুধবার বিকেল ৩টার দিকে রাঙ্গামাটিস্থ কতোয়ালী থানা পুলিশের সহায়তায় চকরিয়া থানা পুলিশ উদ্ধার করেছে।
ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ মো.আজিম উদ্দিন রনি (২৯) নামের এক যুবককে গ্রেফতার করেছে।
গ্রেপ্তারকৃত যুবক রনি উপকূলীয় বদরখালী ইউনিয়নস্থ ২নম্বর ব্লকের নোয়া পাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে। সে দুই সন্তানের জনক।
জানা যায়, গত ২৮অক্টোবর সকাল ৯টার দিকে বাড়ি থেকে বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে বদরখালী-মহেশখালী সড়ক থেকে ওই ছাত্রী অপহৃত হয়। এ ঘটনায় অপহৃত ছাত্রীর বাবা বাদী হয়ে বুধবার (১৩নভেম্বর) রাতে থানায় মামলা দায়ের করেন।
মামলা সূত্রে ও থানা পুলিশ জানায়, উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের নোয়া পাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে আজিম উদ্দিন রনি নামের এক বখাটে যুবক দীর্ঘদিন ধরে সপ্তম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এছাড়াও অভিযুক্ত বখাটে যুবক বিভিন্ন সময় স্কুলে আসা-যাওয়ার পথে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করতো। এ ঘটনায় ছাত্রীর পরিবার বখাটে যুবককে তাগাদা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে গত ২৮অক্টোবর সকাল ৯টার দিকে বাড়ি থেকে বিদ্যালয়ে যাওয়ার পথে বদরখালী-মহেশখালী সড়ক থেকে ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়। অনেক জায়গায় খোঁজাখুঁজির পরও ওই ছাত্রীর খোঁজ না মেলায় মেয়েটির বাবা বাদী হয়ে চকরিয়া থানায় অভিযোগ দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) অাবদুল্লাহ আল মাসুদ বলেন, অপহৃত ছাত্রীর পরিবারের অভিযোগের প্রেক্ষিতে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমানের নির্দেশনানুযায়ী তথ্য প্রযুক্তির সাহায্যে অপহরণকারীদের অবস্থান শনাক্তের পর রাঙ্গামাটি সদর উপজেলার শান্তিনগর এলাকা থেকে কতোয়ালী থানা পুলিশের সহায়তায় একটি বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় অপহরণকারী চক্রের মূলহোতা মো.আজিম উদ্দিন রনি নামের এক যুবককে গ্রেফতার করা হয়। পরে অপহৃত ওই ছাত্রীকে উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানান।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, অপহৃত ছাত্রীর ঘটনায় জড়িত অভিযুক্ত আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার চকরিয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক অপহরণের শিকার ওই ছাত্রীর জবানবন্দি গ্রহণ করা হয়। পরে আদালতের বিচারক অপহরণের শিকার ওই ছাত্রীকে ও অভিযুক্ত যুবককে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •