মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-(১) দিদারুল ইসলাম (২) মনির আহমদ (৩) নুরুল হক (৪) আবদুল গফুর (৫) মোহাম্মদ নুরুল হুদা (৬) গিয়াস উদ্দিন সিকদার (৭) আবদুল খালেক (৮) ওসমান সরওয়ার (৯) মোহাম্মদ সাঈদুল ইসলাম চৌধুরী (১০) মোহাম্মদ রফিকুল ইসলাম (১১) এ.কে.এম ইলিয়াস (১২) বদর উদ্দিন (১৩) মোহাম্মদ আলম (১৪) মোহাম্মদ শাহজাহান ফারুকী (১৫) সালাহউদ্দিন হেলালী ও (১৬) সোহেল রানা। এছাড়া ৯টি সাধারণ ওর্য়াডে ৫৭ জন মেম্বার প্রার্থী এবং ৩ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৪ জন মহিলা প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৪ নভেম্বর ছিলো মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বিষয়টি শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জুলকারনাইন সিবিএন-কে নিশ্চিত করেছেন। আগামী ১২ ডিসেম্বর বৃহস্পতিবার এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ১৭ নভেম্বর রোববার দাখিলকৃত মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে বাছাই করা হবে। বাছাই কোন প্রার্থীর মনেনয়নপত্র বাতিল হলে ১৮ ও ১৯ নভেম্বর, সোমবার ও মঙ্গলবার প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস. এম শাহাদাত হোসেনের কাছে আপীল করা যাবে। আগামী ২৪ নভেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ২৫ নভেম্বর সোমবার প্রতীক বরাদ্দ এবং ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোট গ্রহন করা হবে।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৯৫১৮ জন ভোটার রয়েছেন। তারমধ্যে, পুরুষ ভোটার ৯৮৫৬ জন, মহিলা ভোটার ৯৬৬২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র রয়েছে ৯ ওয়ার্ডে ৯ টি।