নিজস্ব প্রতিবেদক:

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোননয়ন পেয়েছেন সাবেক তিনবারের চেয়ারম্যান আবদুল খালেক চৌধুরী। বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন সেল থেকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র তাকে তুলে দেয়া হয়েছে। মনোনয়ন পেয়ে  তিনি কক্সবাজারে ফিরেছেন।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়া শেষ করে সোজা পিছিয়ে থাকা জন্মভূমি শাপলাপুরে ফিরেছিলেন তরুণ আবদুল খালেক চৌধুরী। এসেই তিনি বিপুল ভোটে শাপলাপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে শিক্ষা ও উন্নয়নে পশ্চাদপদ  শাপলাপুরের সংস্কারের জোর প্রচেষ্টা শুরু করেন। শুরুতেই তিনি শাপলাপুরের  শিক্ষা এবং সামগ্রিক সমাজ সংস্কারে ব্যাপক উন্নয়ন এবং রাস্তঘাটসহ সামগ্রিক অবকাঠামোর অবিশ্বাস্য উন্নয়ন করেন। এছাড়াও এলাকার গ্রাম্য বিচার ব্যবস্থা কার্যকর করেন। এতে সামাাজিক নিরাপত্তাও ব্যাপক জোরদার হয়। সব মিলে আধুনিকতা থেকে অনেক দূরে পিছিয়ে থাকা শাপলাপুরকে পরিণত করেন আধুনিক শাপলাপুরে। এতে এলাকায় জনপ্রিয়তায় অপ্রতিদ্ব›িদ্ব হয়ে উঠেন আবদুল খালেক চৌধুরী। তারই ধারাবাহিকতায় তিনি তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনেও আবদুল খালেক চৌধুরী শক্তিমান প্রার্থী। একই সাথে তিনি সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। সব মিলিয়ে তিনি এবার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি।
আওয়ামী লীগের মনোনয়ন দেয়ায় দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আবদুল খালেক চৌধুরী। তিনি ভোটারসহ সকলের দোয়া কামনা করেছেন।