ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সংগঠনের সদস্যগণের (রুকন) প্রত্যক্ষ ভোটে আমীর নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার দলের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

উল্লেখ্য যে, গত ১৭ অক্টোবর থেকে ১০ নবেম্বর পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাচন কমিশন আজ নির্বাচনের ফল ঘোষণা করেছে।

ডা. শফিকুর রহমানের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত: ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আবরু মিঞা ও মাতার নাম মরহুমা খাতিবুন নেসা। তার বর্তমান ঠিকানা সিলেট মহানগরীর শাহপরান থানার সবুজবাগ এলাকায়। তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি ছাত্র জীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য হন। তিনি ১৯৮৬ সাল থেকে ৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ৯১ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমীর এবং ১৯৯১ থেকে ৯৮ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের আমীর, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী জামায়াতে ইসলামীর আমীর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন। ২০১০ সাল থেকে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ সাল থেকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ২০১১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও ২০১৭ সাল থেকে বর্তমান মুহূর্ত পর্যন্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন।
বর্তমান সরকার তাকে একাধিকবার গ্রেফতার করে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে জেলে বন্দি করে রাখে। তিনি জনগণের ভোটাধিকার আদায়ের আন্দোলনসহ গণতান্ত্রিক আন্দোলনে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তিনি একটি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, একটি উচ্চ বিদ্যালয় ও কলেজের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এবং একটি উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অনেক এতিমখানা ও মসজিদের প্রতিষ্ঠাতা এবং বহু দাতব্য চিকিৎসালয়, ক্লাব ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিষ্ঠাতা হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি একটি কামিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি সৌদি আরব, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, স্পেন, গ্রীস, বেলজিয়াম, তুরস্ক, মালয়েশিয়া, আরব আমিরাত, ফিলিপাইন, ব্রুনেই প্রভৃতি দেশ ভ্রমন করেছেন।
তিনি ২ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক। তার স্ত্রী ডা. আমিনা শফিক ৮ম জাতীয় সংসদের সদস্যা ছিলেন। তার ২ মেয়ে চিকিৎসা শাস্ত্রে উচ্চতর শিক্ষা নিয়েছেন এবং একমাত্র পুত্র এমবিবিএস শেষ বর্ষের ছাত্র।

সর্বশেষ সংবাদ

ঈদগাহ হাইস্কুলে শহীদ, সরওয়ার, ছৈয়দ, রমজান, শামীমা নির্বাচিত

ইসলামাবাদে কবরস্থান রক্ষার্থে এলাকাবাসীর মানব বন্ধন

কক্সবাজার জেলা প্রশাসনকে আইওএম’র ১২টি ফগার মেশিন প্রদান

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস – সিবিএন’র শুভেচ্ছা

লোহাগাড়ায় চোলাইমদ পাচারকালে গাড়িসহ জব্দ: আটক ১

মরিচ্যাচর বয়েস স্টুডেন্ট ক্লাবের ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে কক্সবাজার জেলা আওয়ামী লীগের কর্মসূচী

কাকারা বনবিটের সংরক্ষিত বনাঞ্চল থেকে ১০টি অবৈধ বসতি উচ্ছেদ

এসএসসি’তে বৃত্তি পেয়েছে একে আজাদ উচ্চ বিদ্যালয়ের সৌরভ ও শাহীন

স্বাধীনতা বিরোধীরা এখনো ওৎ পেঁতে রয়েছে : এড. সিরাজুল মোস্তফা

প্রতি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্ণার : সিএমপি কমিশনার

ইডেন গার্ডেন সিটিতে গ্রেট কক্স ট্রাভেলসের যাত্রা শুরু

বিজয়ের মাসে ব্রোস্ট ক্যাফে পর্যটন শহর কক্সবাজারে

মুক্তিযুদ্ধে পুলিশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস : এসপি মাসুদ

পেকুয়ায় অগ্নিকান্ডে ১০ টি বসতবাড়ি ভস্মীভূত

ঠিকাদার কল্যান সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে স্ব-ইচ্ছায় অব্যাহতি

নাইক্ষ্যংছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পেকুয়া উপজেলায় নাছির উদ্দিন বাদশা শ্রেষ্ঠ এসএমসি সভাপতি

গাজীপুর ফ্যান কারখানায় আগুনে পুড়ে ১০ জনের মৃত্যু