পর্যটকদের আনতে ৪ জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্য টেকনাফ ছেড়েছে

প্রতীকী ছবি

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকদের টেকনাফে ফিরিয়ে আনতে সোমবার ১১ নভেম্বর সকাল সোয়া ১০ টায় কক্সবাজার জেলা প্রশাসনের অনুমোদন প্রাপ্ত ৪ টি জাহাজ টেকনাফ জেটি থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। বিষয়টি টেকনাফের নবাগত ইউএনও মোঃ সাইফুল ইসলাম সিবিএন-কে নিশ্চিত করেছেন।

টেকনাফের ইউএনও জানান, সেন্টমার্টিন থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অন্যান্যদের হিসাব মতে, সেখানে আটকাপড়া পর্যটকের সংখ্যা ১ হাজারের বেশী হবেনা। তাই ৫ টি জাহাজ সেন্টমার্টিনের যাওয়ার জন্য প্রস্তুত রাখা হলেও ৪ টি জাহাজকে পর্যটকদের আনতে পাঠানো হয়েছে। জাহাজ গুলোতে যেকোন ঝুঁকি মোকাবেলায় পর্যাপ্ত রেসকিউ সামগ্রীর ব্যবস্থা রয়েছে। এছাড়া সেন্টমার্টিন সমুদ্র এলাকায় রুটিন দায়িত্ব পালনরত নৌবাহিনী ও কোষ্টগার্ডের সদস্যরাও অতিরিক্ত নিরাপত্তা হিসাবে পর্যটকবাহী জাহাজ গুলোকে অনুসরণ করবে। ইউএনও মোঃ সাইফুল ইসলাম সিবিএন-কে আরো জানান, সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া জাহাজ ৪ টি সোমবার ১১ নভেম্বর দুপুর সাড়ে ১২ টার মধ্যে সেন্টমার্টিন পৌঁছার সম্ভাবনা রয়েছে। সেন্টমার্টিন দ্বীপে জাহাজে উঠানামার শুধুমাত্র ১ টি জেটি থাকায় সেন্টমার্টিন থেকে পর্যটক নিয়ে আধা ঘন্টা পর পর জাহাজ গুলো টেকনাফের উদ্দেশ্যে রওয়ানা করবে। সোমবার বিকেল সাড়ে ৪ টার মধ্যে ৪ টি জাহাজই টেকনাফ জেটি ঘাটে পৌঁছে যাবে বলে ইউএনও মোঃ সাইফুল ইসলাম সিবিএন-এর কাছে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি আরো জানান, টেকনাফ জেটি ঘাটে কক্সবাজার মুখী বাস প্রস্তুত রাখা হচ্ছে পর্যটকদের নিয়ে আসার জন্য।

কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন শাখার দায়িত্বরত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার সিবিএন-কে জানান, সেন্টমার্টিন থেকে ফেরত আনা পর্যটকেরা যারা ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে যেতে চাইবে প্রয়োজনে তাদের যাতায়াতের জন্য পরিবহন এজেন্টদের সাথে কথা বলে অতিরিক্ত বাসের ব্যবস্থা করা হবে। আর যারা কক্সবাজারে থাকতে চাইবে অনায়াসে তারা কক্সবাজারে থাকতে পারবেন বলে তিনি জানান। সেন্টমার্টন- টেকনাফ রুটে পর্যটকবাহী ৪ টি জাহাজের নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার সমুদ্র পথে জাহাজ টেকনাফ আসতে ইনশাল্লাহ কোন ঝুঁকি থাকবেনা বলে তিনি সিবিএন-কে জানান।

প্রসংগত, গত বৃহস্পতিবার বিকেল হতে দূর্যোগপূর্ণ আবহাওয়ার সিগন্যাল দেওয়ায় কক্সবাজার জেলা প্রশাসন সেন্টমার্টিন-টেকনাফ সমুদ্র পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয়। ফলে শুক্রবার ফেরার জন্য সেন্টমার্টিন দ্বীপে থাকা প্রায় এক হাজার পর্যটক গত ৪ দিন ধরে সেখানে আটকা পড়ে থাকে।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় গরিবের কুঁড়েঘরে প্রতিপক্ষের অগ্নি সংযোগ!

নাজমা-অপুকে সরিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া চলছে!

রামুতে পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান শুরু আজ

দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে ২৩

রামু অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

রামু অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসছেন এইচ টি ইমাম

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ কক্সবাজারে

রামুতে বিকেএসপি পরিদর্শনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল

উখিয়ায় সাংবাদিক ফারুক আহমদের মাতার জানাজা সম্পন্ন

পেকুয়ায় ইয়াবাসহ দুই ব্যক্তি আটক

ন্যুনতম সম্মান নিয়ে বাঁচতেই বাধ্য হয়ে আন্দোলন : কালেক্টরেট সহকারী সমিতি

সেন্টমার্টিন রক্ষা , পলিথিন ও ওয়ান টাইম প্লাস্টিক ব্যবহার বন্ধে সভা ও প্রচারপত্র বিলি

চট্টগ্রামে অশ্লীল ছবি ধারণ করে মুক্তিপণ আদায় , ২ প্রতারক গ্রেফতার

ফাঁসিয়াখালীতে বাঁশের সাঁকোতে ৪শতাধিক পরিবারের ঝুকিপূর্ণ চলাচল

পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভিত্তিতেই ভর্তি পরীক্ষা

সত্য প্রিয় মহাথেরোর জাতীয় অন্তষ্টিক্রিয়ায় অংশ নিতে আসছেন মির্জা ফখরুল

কক্সবাজার শহরের সন্ত্রাসী রবিউল আটক

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৬৭তম সাহিত্য সভা ২৯ ফেব্রুয়ারি

কুতুবদিয়ায় ওয়ারেন্টভুক্ত আসামী প্রকাশ্যে

নাইক্ষ্যংছড়ির আনোয়ার বাঁশখালীতে ইয়াবাসহ আটক