মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

২৮৮ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার শহরের লাবনী পয়েন্ট থেকে পূর্বে কলাতলী হয়ে, বাইপাস, নতুন জেলখানা হয়ে, বাস টার্মিনাল হয়ে লিংকরোড পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক ৪ লেন করার কাজ শুরু হয়েছে। কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান শুক্রবার ৮ নভেম্বর সকালে সড়কটি প্রশস্তকরনের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। কক্সবাজার সড়ক জনপদ বিভাগ কাজটি আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন করবে।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা সিবিএন-কে জানান, মাঝখানে ১০ ফুট ডিভাইডার, দু’পাশে ৬ ফুট করে ড্রেন সহ সড়কটি প্রশস্ত হবে মোট ৭১ ফুট। ২৮৮ কোটি টাকা বরাদ্দের মধ্যে প্রায় ৯০ কোটি টাকা জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের প্রদান করা হবে বলে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা সিবিএন-কে জানিয়েছেন। বাকী অর্থ সড়ক নির্মাণে ব্যয় করা হবে।
গত ২২ সেপ্টেম্বর সড়কটির ভিত্তি প্রস্থর স্থাপন করেছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার কাজ উদ্বোধন করে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, সড়কটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে কক্সবাজারে পর্যটন ও যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। কাজ উদ্বোধনের সময় কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন প্রকৌশলীগণ, কাজের ঠিকাদার নাজমুল হাসান পাখি প্রমুখ উপস্থিত ছিলেন।