কক্সবাজারের ইউপি অফিস সমুহে আরো ২৫ জন হিসাব সহকারী নিয়োগ করা হবে

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের বিভিন্ন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সরকারের নবসৃষ্ট হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরের আরো ২৫ টি পদে লোক নিয়োগ দেয়া হচ্ছে। গত ২৯ অক্টোবর ৮৩১ নম্বর স্মারকে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এপদে আগ্রহী প্রার্থীগণকে আগামী ১৪ নভেম্বরের মধ্যে কক্সবাজার জেলা প্রশাসকের বরাবরে আবেদন করতে হবে। যারা জম্মগত সুত্রে বাংলাদেশের নাগরিক ও শুধুমাত্র কক্সবাজার জেলার স্থায়ী বাসিন্দা তারাই এপদে আবেদনের জন্য যোগ্য। এপদে চাকুরী প্রার্থীর একাডেমিক যোগ্যতা হিসাবে এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় বানিজ্য বিভাগ হতে ২য় বিভাগে পাশ অথবা সমমানের জিপিএ, কম্পিউটার প্রশিক্ষিত, কম্পিউটারে টাইপ প্রতি মিনিটে ন্যূনপক্ষে বাংলা ও ইংরেজিতে ২০ অক্ষর, ১৪ নভেম্বরের মধ্যে বয়স ১৮ বছর থেকে ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনীর ক্ষেত্রে ৩২ বছর, আবেদনের সাথে জেলা প্রশাসকের অনুকূলে যেকোন তফশিলী ব্যাংক হতে ৩শ’ টাকার পে-অর্ডার অথবা ব্যাংক ড্রাপট, জাতীয়তা সনদ পত্র, চারিত্রিক সনদ পত্র, শিক্ষাগত যোগ্যতার সকল একাডেমিক সনদের সত্যায়িত কপি, ৪ কপি পিপি সাইজ ছবি, কোটার ক্ষেত্রে কোটার সকল ডকুমেন্টস, প্রার্থীর নিজের ঠিকানা লেখা ১০ টাকার টিকেট লাগানো একটি ফেরত খাম সহ অন্যান্য চাহিত কাগজপত্র সহ আবেদন করতে হবে। কোটার ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে। বিবাহিত মহিলার ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। চাকুরীরত প্রার্থীগণকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকুরীরত প্রার্থীদের জন্যও বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিতিল করা হবেনা। ডকুমেন্ট সত্যায়নকারী কর্মকর্তার নাম, ঠিকানা, পদবী স্পষ্টভাবে উল্লেখ থাকতে হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিড গ্রহনযোগ্য হবেনা। এপদের বেতন ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ৯৩০০-২২৪৯০। বেতনের ৭৫% ভাগ সরকারি খাত থেকে এবং ২৫ % ভাগ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে পরিশোধ করা হবে। নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম www.coxsbazar.gov.bd ওয়েব সাইটে পাওয়া যাবে। কক্সবাজার জেলা প্রশাসকের বরাবরে করা আবেদন জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবা শাখায় জমা করতে হবে। যারা ইতিমধ্যে জেলা প্রশাসকের স্থানীয় সরকার শাখা থেকে দেওয়া নিয়োগ বিজ্ঞপ্তি মতে একইপদে প্রথম দফে ১২ জন ও দ্বিতীয় দফে ৩৪ জন শূন্যপদের জন্য কক্সবাজার জেলা প্রশাসকের বরাবরে আবেদন করেছেন, তাদের নতুন করে আর আবেদন করার প্রয়োজন নেই বলে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, এনিয়ে কক্সবাজার জেলার মোট ৭১ টি ইউনিয়ন পরিষদের জন্য ৭১ টি একইপদের অনুকূলে গত দেড় মাসে ৩ দফে মোট ৭১ জনের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করা হলো।

 

সর্বশেষ সংবাদ

শান্তারাম (৩)

রামুর জোয়ারিয়ানালায় মসজিদের স্থাপনা ভাংচুর , কমিটির সভাপতি সহ আহত ৩

টেকনাফে রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক আলোকিত প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন করলেন ওবায়দুল কা‌দেরের সহধর্মিনী

জাপা নেতা রুহুল আমিন সিকদার আইসিইউতে

মেরিন ড্রাইভে চান্দের গাড়ি-সিএনজি মুখোমুখি সংঘর্ষে বৃদ্ধ নিহত, আহত ৩

দৃশ্যমান হচ্ছে নতুন মাতামুহুরী সেতু

চকরিয়া পৌরসভা ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৩ নভেম্বর

সাংবাদিক জিয়াবুলকে জুভেনাইল ভয়েস ক্লাবের শুভেচ্ছা

চকরিয়ায় মাদক মামলার সাজা পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

কক্সবাজারের ১৫০ শিশুশিল্পী পেলো মঞ্চকুঁড়ি সম্মাননা

চকরিয়া ব্লাড ডোনেটিং ক্লাবের উদ্বোধন

রেপিং করা বাক্সে পেঁয়াজ দেখে হতবাক নবদম্পতি

শেরেবাংলা জন্মগ্রহণ করেছিলেন আলোক শিখা হিসেবে : বিচারপতি হাসম আলী

নাজির শামশুল হুদার ইন্তেকাল

চকরিয়ায় আবাসিক হোটেল থেকে ইয়াবাসহ প্রেমিক যুগল আটক

বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরামের মেধা বৃত্তি ১৩ ডিসেম্বর

‘কারচুপির ভোটে আমাকে পরিকল্পিতভাবে হারিয়ে দেওয়া হয়েছে’

আমার সম্পদের ওপর চাচার লোভ আছে: এরিক এরশাদ