চকরিয়া কোরক বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির নির্বাচন ২১ নভেম্বর

প্রকাশ: ৩ নভেম্বর, ২০১৯ ১০:২৩ , আপডেট: ৩ নভেম্বর, ২০১৯ ১০:২৪

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


প্রধান শিক্ষকের হাতে মনোনয়নপত্র জমা দেন অভিভাবক সদস্য প্রার্থী শওকত হোসেন।
প্রধান শিক্ষকের হাতে মনোনয়নপত্র জমা দেন অভিভাবক সদস্য প্রার্থী শওকত হোসেন।

প্রধান শিক্ষকের হাতে মনোনয়নপত্র জমা দেন অভিভাবক সদস্য প্রার্থী শওকত হোসেন।

এম.জিয়াবুল হক, চকরিয়া:
কক্সবাজার জেলার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২১ নভেম্বর। ইতোমধ্যে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ২ নভেম্বর থেকে ৪ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল, ৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং একইদিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ, ৯ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও সর্বশেষ ২১ নভেম্বর ভোট গ্রহনের দিনক্ষন নির্ধারণ করা হয়েছে। তবে ভোটাররা আশঙ্কা করছেন, তফসিল ঘোষনা হলেও নির্বাচনে ভোটাররা সত্যিই কী ভোট প্রয়োগের সুযোগ পাবেন, না সিলেকশনের মাধ্যমে শেষ হবে ভোটের হিসাব নিকাশ। এতে অনেকের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির প্রতিক্ষিত নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন বিদ্যালয়ের প্রাথমিক ও মাধ্যমিক শাখার শিক্ষার্থীদের অভিভাবক ভোটাররা। ইতোমধ্যে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমও সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠিতব্য নির্বাচনে বিদ্যালয়ের প্রাথমিক শাখা থেকে দুইজন, মাধ্যমিক শাখা থেকে দুইজনসহ মোট চারজন পুরুষ অভিভাবক সদস্য নির্বাচিত হবেন। একই সঙ্গে দুই শাখা মিলিয়ে একজন মহিলা অভিভাবক সদস্য নির্বাচিত হবেন।

অভিভাবক ক্যাটাগরীর উল্লেখিত পাঁচটি পদের পাশাপাশি প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে একজন, দাতা ক্যাটাগরীতে একজন ও শিক্ষক ক্যাটাগরীতে তিনজন নির্বাচিত হবেন। তাদের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শাখা থেকে দুইজন পুরুষ এবং উভয় শাখা মিলিয়ে একজন মহিলা শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হবেন শিক্ষকদের ভোটে। অপরদিকে প্রতিষ্ঠাতা ও দাতা ক্যাটাগরী সদস্য নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন সংশ্লিষ্ট পদে সদস্যরা। অন্যদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকার বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-সচিব নির্বাচিত হবেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।

এদিকে অনুষ্ঠিতব্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে মাধ্যমিক ও প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে প্রার্থী হতে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা নানাভাবে দৌড়ঝাঁপ শুরু করেছেন। অনেকে ইতোমধ্যে প্রার্থীদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। আবার কেউ কেউ মনোনয়নপত্র দাখিলও করেছেন।

সর্বশেষ রোববার ৩ নভেম্বর সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নুরুল আখের এর হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রাথমিক শাখার অভিভাবক সদস্য প্রার্থী ও বর্তমান কমিটির সদস্য চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইযুব, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পল্লী বিদ্যুত সমিতির পরিচালক মো.হায়দার আলী, বর্তমান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাইফুল কাদের সোহেল, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হামিদ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •